দাঁড়িয়ে থেকে বাড়ির কালীপুজোর প্রস্তুতি মুখ্যমন্ত্রীর

শুরু হচ্ছে মুখ্যমন্ত্রীর বাড়ির কালীপুজো। রবিবার, সকাল থেকেই ব্যস্ত মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। ছাত্র অবস্থায় নিজের কালীঘাটের বাড়িতে কালীপুজো শুরু করেন সেই সময়ের লড়াকু ছাত্রনেত্রী মমতা (Mamata Bandopadhyay)। তারপরে রাজ্য রাজনীতির বহু পরিবর্তন হয়েছে, পরিবর্তন হয়েছে তাঁর রাজনৈতিক কর্মকাণ্ডেরও। কিন্তু বদলাইনি কালীঘাটের বাড়ির কালীপুজো।

প্রতিবারই সেখানে শাস্ত্র মেনে রীতি অনুযায়ী শ্যামা মায়ের আরাধনা হয়। মুখ্যমন্ত্রী নিজে দাঁড়িয়ে থেকে সব তদারকি করেন। আজও সকাল থেকে তিনি ব্যস্ত পুজোর প্রস্তুতিতেঌ এবার অমাবস্যা তিথি শুরু হয়েছে দুপুরেই। ফলে সন্ধে নামতেই পুজো শুরু হচ্ছে মুখ্যমন্ত্রীর বাড়িতে।

প্রতিবারের মতো এবারও মুখ্যমন্ত্রীকে সাহায্য করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। গত কয়েক বছর ধরেই বাড়ির পুজোতে যজ্ঞে বসছেন তিনি। বাড়ির সব সদস্যদের নিয়ে অঞ্জলি দেন মুখ্যমন্ত্রী। উপস্থিত থাকেন রাজ্যের নেতা-মন্ত্রীরা। রাজনৈতিক ব্যক্তিত্ব ছাড়াও বিভিন্ন পেশার বৈশিষ্ট্যদের দেখা যায় মুখ্যমন্ত্রীর বাড়ির পুজোয়। এবারও জমজমাট কালীঘাট হরিশ চ্যাটার্জি স্ট্রিট।

Previous article‘লৌহ কপাট’ গানের স্বত্ত্ব বিক্রি নিয়ে সাফ জবাব নজরুল নাতনির!
Next articleশ্রেয়স-রাহুলের দাপট, নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪১০ করল টিম ইন্ডিয়া