ভাইফোঁটার পরেই বৃষ্টি, জানিয়ে দিল হাওয়া অফিস!

উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ বদল হওয়ার সম্ভাবনা নেই বরং শীতের আমেজ ক্রমশ বাড়তে থাকবে বলেই আশাবাদী আবহাওয়াবিদরা ।

নির্বিঘ্নে কেটেছে কালীপুজো, যদিও বৃষ্টি (Rain) বিঘ্নিত ভাইফোঁটার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস (Alipore Weather Department)। দীপাবলির রাত থেকে উত্তরে হাওয়া বইতে শুরু করেছে আর তাতেই শীতের আমেজ উপভোগে ব্যস্ত বাঙালি। উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির (No Rain in North Bengal) কোনও সম্ভাবনা না থাকলেও দক্ষিণবঙ্গের জন্য দুঃসংবাদ। বৃহস্পতি- শুক্রবারেই বৃষ্টি ভিজতে চলেছে কলকাতা ও শহরতলীর বিভিন্ন জেলা। বুধবার উপকূলে বৃষ্টির সম্ভাবনার কথা জানাচ্ছেন হাওয়া অফিসের কর্তারা।

সকাল থেকে রোদের তাপ থাকলেও দুপুর গড়াতেই আবহাওয়া বদলাচ্ছে। বিকেলের দিকে বেশ শীত শীত অনুভূতি সোয়েটার মাফলার জড়াতে বাধ্য করছে।আজ সকাল থেকে মেঘলা আকাশ। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা বাড়ার কারণে, সাময়িক ভাবে কয়েক দিনের জন্য উধাও হতে পারে রাতের হিমেল আমেজ। ভাই ফোঁটার পরের দিনেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান এবং নদীয়াতে। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ বদল হওয়ার সম্ভাবনা নেই বরং শীতের আমেজ ক্রমশ বাড়তে থাকবে বলেই আশাবাদী আবহাওয়াবিদরা।

Previous articleএক নম্বরে শ্রেয়া! গান প্রতি কত উপার্জন গায়িকার?
Next articleকেন পালন ভাইফোঁটা, কতক্ষণ থাকছে শুভ সময়?