জম্মু-কাশ্মীরে ভ.য়াবহ বাস দু.র্ঘটনা! লাফিয়ে বাড়ছে মৃ.তের সংখ্যা

তবে এদিন শোকপ্রকাশ করে নিহতদের জন্য ২ লক্ষ টাকা করে এক্স-গ্রাশিয়া ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ফের বড়সড় বাস দুর্ঘটনা (Bus Accident) জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir)। বুধবারের দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৩৬ জন যাত্রীর মৃত্যু হয়েছে বলে খবর। এদিন জম্মু-কাশ্মীরের ডোডা জেলায় আচমকাই ঘটে যায় দুর্ঘটনা। স্থানীয় সূত্রে খবর, এদিন সকালে একটি বাস নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে যায়। এখনও জোরকদমে চলছে উদ্ধারকাজ। তবে মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। তবে এদিন শোকপ্রকাশ করে নিহতদের জন্য ২ লক্ষ টাকা করে এক্স-গ্রাশিয়া ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সোশ্যাল মিডিয়ায় জানানো হয়েছে, জম্মু ও কাশ্মীরের ডোডার থাত্রির কাছে সড়ক দুর্ঘটনায় আমি মর্মাহত। শোকের এই মুহুর্তে, আমি শোকাহত পরিবারগুলির প্রতি আমার সমবেদনা জানাই, প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে প্রত্যেক মৃতের নিকটাত্মীয়দের ২ লক্ষ টাকা করে এক্স-গ্রাশিয়া দেওয়া হবে। আহতদের ৫০,০০০ টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হবে।

জম্মু-কাশ্মীর প্রশাসন সূত্রে খবর, এদিন বাসটিতে প্রায় ৪০ জন যাত্রী ছিলেন। পুলিশ সূত্রে খবর, বাসটি জাতীয় সড়ক দিয়ে যাচ্ছিল। একটি খাদের পাশ দিয়ে যাওয়ার সময় হঠাৎ আচমকাই বাসের চাকা পিছলে যায়। এরপরই যাত্রীদের নিয়ে প্রায় ৩০০ ফুট গভীর খাদে পড়ে বাসটি। দুর্ঘটনার খবরে গভীর শোকপ্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিং। শোকবার্তায় তিনি বলেন, এদিন ডোডায় একটি মর্মান্তিক বাস দুর্ঘটনা ঘটেছে। তবে প্রাণহানির ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। শোকাহত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা এবং দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। পাশাপাশি ক্ষতিগ্রস্থ যাত্রীদের পরিবারকে সমস্ত সহায়তার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন।

তবে ঘটনাস্থলের বেশ কিছু ছবি ও ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে, বাসটি রাস্তা থেকে অন্তত কয়েকশো ফুট নীচে গড়িয়ে পড়ে গিয়েছে। বাসটি একেবারে দুমড়ে মুচড়ে গিয়েছে। তবে এদিন পুলিশ ও অন্যান্য উদ্ধারকারী দল পৌঁছনোর আগেই স্থানীয় বাসিন্দারা এসেই উদ্ধারকাজে হাত লাগান।

 

 

 

 

Previous articleঐশ্বর্যা রাই বচ্চনের কাছে ক্ষমা চাইলেন রাজ্জাক!
Next articleগাজায় নারী ও শিশু হত্যা বন্ধ করুক ইজরায়েল: বার্তা ট্রুডোর, পাল্টা নেতানিয়াহু