জয়নগর খুনে গ্রে.ফতার মূল অ.ভিযুক্ত আনিসুর লস্কর সহ ৪

জয়নগরকাণ্ডের ‘মাস্টারমাইন্ড’-এর খোঁজ পেল পুলিশ।আনিসুর লস্কর নামে ওই ব্যক্তি দলুইখাকি গ্রামেরই বাসিন্দা। নিহত তৃণমূল নেতার পরিবারের পক্ষ থেকে যে এফআইআর দায়ের করা হয়েছে, সেখানেও নাম রয়েছে আনিসুরের।নদিয়ার হরিণঘাটা থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ। তার মোবাইল ফোনের লোকেশন ট্র্যাক করে তাকে গ্রেফতার করে পুলিশ। খুনের পর থেকে গা-ঢাকা দিয়েছিল আনিসুর। সঙ্গে আটক আরও ৪।বারুইপুর এসডিও অফিসে ধৃতদের নিয়ে আসা হয়েছে। সেখানে তাদের জেরা চলছে।
পাশাপাশি, পুলিশ সূত্রে জানা গিয়েছে, জয়নগরকাণ্ডে ধৃত শাহরুল শেখ যে ‘বড়ভাই’-এর কথা জানিয়েছিলেন, তাঁর নাম আলাউদ্দিন সাঁপুই। তিনি মন্দিরবাজার থানা এলাকার টেকপাঁজা গ্রামের বাসিন্দা। এলাকায় দুজনেই পরিচিত সিপিএম নেতা হিসাবে।
পুলিশ জানতে পেরেছে, যাঁর বাড়িতে লুকিয়ে থেকে ধৃত শাহরুলের গতিবিধির দিকে নজর রাখছিল, তিনি চালতাবেড়িয়ার বাসিন্দা। নাম, মোতালেফ। তিনিও এলাকায় সিপিএম কর্মী হিসেবেই পরিচিত। খুনের সময় যে বাইক ব্যবহার করা হয়েছিল, তা মসিবুর রহমান লস্করের নামে। তাঁর পরিবারও সিপিএমের সমর্থক। এঁরা প্রত্যেকেই ঘটনার পর থেকে বাড়িছাড়া।
খুনের আগে রীতিমতো পুরো এলাকা সরেজমিনে খতিয়ে দেখা হয়। সবটাই পরিকল্পনামাফিক। আততায়ীদের গুলি করার দিনক্ষণ এবং অপারেশনের ধরন দেখে তদন্তকারীদের অনুমান, খুনের নেপথ্যে কোনও ‘পাকা মাথা’ রয়েছে। তবে এই ‘পাকা মাথা’ যে নাসিরই, তা খোলসা করেনি পুলিশ।
শাহরুলের দাবি, সইফুদ্দিনকে লক্ষ্য করে গুলি চালানোর নির্দেশ দিয়েছিলেন এই নাসিরই। মঙ্গলবার পর্যন্ত নাসিরের সম্পর্কে বিশেষ তথ্য ছিল না পুলিশের কাছে। কিন্তু পুলিশের সূত্রে বুধবার পাওয়া খবর অনুযায়ী, শাহরুল বয়ানে জানিয়েছেন, কলকাতায় পুরনো জিনিসপত্র কেনা-বেচার কাজ করতেন এই নাসির। যদিও এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছে নাসিরের পরিবার। তাঁর পরিবারের দাবি, নাসিরকে ইচ্ছা করে ফাঁসানোর জন্যই তাঁর নাম ব্যবহার করা হচ্ছে। তবে সইফুদ্দিন খুনের পর থেকে নাসিরেরও খোঁজ পাওয়া যাচ্ছে না।
জানা গিয়েছে, সইফুদ্দিনকে খুনে এক লক্ষ টাকার সুপারি দেওয়া হয়েছিল। সেই ভাড়াটে খুনিদের খোঁজ চলছে। এখনও পর্যন্ত তৃণমূল নেতা খুনের ঘটনায় অভিযুক্ত অনেকেরই হদিস পাওয়া যায়নি বলে জানাচ্ছে পুলিশ।
পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের ধরতে জয়নগর, বকুলতলা, কুলতলি, বারুইপুর থানার পিসি পার্টির ইনচার্জ এবং তাঁদের দলকে এই ঘটনার তদন্তে যুক্ত করা হয়েছে।

 

Previous articleবাংলার প্রতিবাদে নড়ল টনক, বিশ্বভারতীর বিতর্কিত ফলক সরানোর নির্দেশ কেন্দ্রের
Next articleনির্মাতাদের পুরো বিবৃতি ‘ফেক’! রহমানকে ফের গান প্রত্যাহারের দাবি নজরুল ইসলামের নাতনি-সহ বিশিষ্টদের