ইডেনে বৃষ্টি, ম‍্যাচ ভেস্তে গেলে ফাইনালে রোহিতদের মুখোমুখি কারা, কি বলছে নিয়ম?

বৃষ্টির কথা মাথায় রেখে আইসিসি দ্বিতীয় সেমিফাইনালেও রেখেছে রিজার্ভ ডে। যদি বৃহস্পতিবার খেলা না হয়, তাহলে শুক্রবার রিজার্ভ ডে-র দিন খেলা হবে।

আজ ইডেনে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা। তবে এরই মধ‍্যে ভিলেন বৃষ্টি। যদি বৃষ্টির কারণে ম‍্যাচ ভেস্তে যায়, তবে কারা যাবে ফাইনালে? কোন দলের বিরুদ্ধে খেলবে রোহিত শর্মা-বিরাট কোহলিরা। রির্জাভ ডে কি রয়েছে কলকাতায়?

বৃষ্টির কথা মাথায় রেখে আইসিসি দ্বিতীয় সেমিফাইনালেও রেখেছে রিজার্ভ ডে। যদি বৃহস্পতিবার খেলা না হয়, তাহলে শুক্রবার রিজার্ভ ডে-র দিন খেলা হবে। দু’টি দিনের মধ্যে দু’দলকে অন্তত ২০ ওভার করে ব্যাট করতে হবে। তাহলেই খেলার ফলাফল ঠিক হয়ে যাবে। বৃষ্টিতে ওভার কমলে সেখানে ডাকওয়ার্থ লুইস নিয়ম কাজে আসবে। যদি কোনও ভাবেই দু’দিন ধরে দু’টি দলের ২০ ওভার করে ব্যাটিং না হয় সে ক্ষেত্রে খেলা ভেস্তে যাবে। যদি খেলা ভেস্তে যায় তা হলে গ্রুপ পর্বে পয়েন্ট তালিকায় যে দল উপরে ছিল সেই দল ম্যাচ জিতবে। গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া দু’দলেরই পয়েন্ট ছিল ১৪। কিন্তু নেট রানরেটে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে শেষ করেছে প্রোটিয়ারা। অস্ট্রেলিয়া শেষ করেছে তৃতীয় স্থানে। তাই কোনও কারণে খেলা ভেস্তে গেলে রবিবার ভারতের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। সেক্ষেত্রে বিদায় নেবে অজিরা।

আরও পড়ুন:নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৭ উইকেট, শামির খেলা কি দেখেছেন হাসিন?

 

Previous article‘আমাকে বাঁচতে দিন’, ভার্চুয়াল শুনানিতে কা.তর আর্জি জ্যোতিপ্রিয়র
Next articleদিল্লি থেকে সহর্ষাগামী বৈশালী এক্সপ্রেসে অগ্নিকাণ্ড! আহত ১৯, প্রশ্নের মুখে রেলের নিরাপত্তা