রাজ্যে নিম্নচাপের দা.পট শুরু, একাধিক জেলায় অতিভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের  

আবহাওয়া অফিস সূত্রে খবর, ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কবার্তা রয়েছে এ রাজ্যে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে মূলত প্রভাব পড়বে। কলকাতা-সহ দক্ষিণের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

বাংলার জন্য কিছুটা স্বস্তি। আরও কিছুটা কমতে পারে তাপমাত্রা (Temperature)। বৃহস্পতিবার আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) জানিয়েছে, বাংলাদেশের (Bangladesh) দিকে ধীরে ধীরে এগিয়ে যাবে অতি গভীর নিম্নচাপ। শনিবার সকালে মংলা-খেপুপাড়া উপকূল হয়ে বাংলাদেশের স্থলভাগে ঢুকবে নিম্নচাপটি। তবে এর প্রভাব যে বাংলায় বেশ ভালোই পড়বে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি উপকূলের ৩ জেলায় থাকবে দুর্যোগের আশঙ্কা। হাওয়া অফিস সাফ জানিয়েছে বেশি প্রভাব পড়বে সুন্দরবনে (Sunderban)। এদিকে, বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টিতে (Rain) ভিজেছে কলকাতা (Kolkata) সহ রাজ্যের একাধিক প্রান্ত। তবে হাওয়া অফিস জানিয়েছে আগামী শনিবার অবধি রাজ্যে বৃষ্টি চলবে। পাশাপাশি শুক্রবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান, নদীয়ায় বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস সূত্রে খবর, ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কবার্তা রয়েছে এ রাজ্যে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে মূলত প্রভাব পড়বে। কলকাতা-সহ দক্ষিণের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পাশাপাশি বৃহস্পতিবার থেকেই দমকা হাওয়া বইবে উপকূলে। বাতাসের গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ৬০-৭০ কিলোমিটার। এদিকে সমুদ্র উত্তাল হওয়ার জন্য মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। তবে উত্তরবঙ্গের কোথাও এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই খবর। এদিকে হাওয়া অফিস ইতিমধ্যেই বৃহস্পতিবার দুই ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুরে হলুদ সতর্কতা জারি করেছে। এদিন এই জেলাগুলিতে ৭-১১ সেমি বৃষ্টিপাত হতে পারে বলে খবর। অন্যদিকে, শুক্রবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা ও পূর্ব মেদিনীপুরে শুক্রবার অতিভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়ে কমলা সতর্কতা কারী করেছে।

এছাড়া বৃহস্পতিবার কলকাতার ইডেন গার্ডেন্সে বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। গুরুত্বপূর্ণ এই ম্যাচের দিনেই কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বৃষ্টির জেরে দিনের তাপমাত্রা যেমন কমবে তেমনই বাড়তে পারে রাতের তাপমাত্রা।

 

 

 

 

Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleচাপে পড়েও কিউইদের বিরুদ্ধে দুরন্ত জয়, ফাইনালে পৌঁছে কী বললেন ভারত অধিনায়ক?