বেআইনি পার্কিং বরদাস্ত নয়: পোস্তার সমস্যা সমাধানে বিশেষ কমিটি গঠন মমতার

পোস্তা বাজারের সমস্যার সমাধানে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের নেতৃত্বে কমিটি গঠন করে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিলেন, রাজ্য সরকারের জায়গায় বেআইনি পার্কিং করে যারা অন্যায় ভাবে মানুষের থেকে টাকা তুলছে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার। পাশাপাশি রাজ্যের মন্ত্রী বেচারাম মান্নাকে নির্দেশ দিলেন মন্ত্রী শোভনদের চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা বলে, পোস্তা বাজার এলাকায় এটি এগ্রো মার্কেটিং সেন্টার গড়ে তোলার।

শুক্রবার পোস্তা বাজার মার্চেন্ট অ্যাসোসিয়েশনের জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে গিয়ে সেখানকার সমস্যার সমাধানের জন্য একাধিক নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “পোস্তা বাজারের সমস্যার বিষয় আগেও আমার কানে এসেছে। আমি তখনই আইনমন্ত্রীকে জিজ্ঞেস করেছিলাম এই জায়গা কার? এটাতো রাজ্য সরকারের জায়গা। কলকাতা পোর্ট থেকে কেউ একটা কাগজ নিয়ে আসলে তার কোনও বৈধতা নেই। যদি বেআইনিভাবে এখানে কেউ কার পার্কিং বানায়, দেওয়াল দেয়, তাহলে পুলিশকে বলব আইন মন্ত্রীর সঙ্গে কথা বলে পোস্তা বাজার কমিটির সঙ্গে কথা বলে সেটাকে বেআইনি ঘোষণা করা হোক।”

একই সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “কোন দালাল কোন মাফিয়া যদি কারো নাম নিয়ে টাকা তোলে। আপনাদের সমস্যা তৈরি করে। তাহলে আমি ফিরহাদ হাকিমকে অনুরোধ করব একসঙ্গে বসে, পুলিশ, পোস্তা বাজার সমিতি, শ্রমিকদের প্রতিনিধি, সুদীপ বন্দ্যোপাধ্যায়, শশী পাঁজাকে নিয়ে কমিটি গঠন করো। যদি কেউ বেআইনিভাবে এখানে পার্কিং বানায় তাকে বল এটা রাজ্য সরকারের জায়গা। যারা জুলুম করছে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিন। রশিদ না দিয়ে যারা টাকা নিচ্ছে তাদেরকে গ্রেফতার করুন।”

এছাড়াও পোস্তা বাজারের গুরুত্ব তুলে ধরে মুখ্যমন্ত্রী জানান, “আমি চাই এখানে অ্যাগ্ৰো মার্কেটিং হোক। বহু মানুষ এখানে বাজার করে। কোভিডের সময়ও এখানে ভালো করে স্যানিটাইজ করে আমি বাজার চালু করতে বলেছিলাম। কারণ এটা পূর্ব ভারতের সবচেয়ে বড় বাজার এটা বন্ধ হয়ে গেলে মানুষ খেতে পাবে না।” অ্যাগ্রো মার্কেটিং সেন্টার ঘুরতে মন্ত্রী বেচারাম মান্নাকে নির্দেশ দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “বেচারাম মান্নাকে আমি বলব শোভন দেব চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে পোস্তা বাজারে এলাকায় একটি অ্যাগ্রো মার্কেটিং সেন্টার গড়া হোক। ”

Previous articleভারতীয় শিবিরে ধাক্কা, অস্ট্রেলিয়ার পর দক্ষিণ আফ্রিকা সিরিজেও নেই এই অলরাউন্ডার
Next articleএবার মায়ের হাঁটুতে অ.স্ত্রোপচার, মুম্বই গেলেন অভিষেক