ফাইনালে রোহিতদের ম‍্যাচের দায়িত্বে এই দুই আম্পায়ার, নাম প্রকাশে আসতেই আ.তঙ্কে ভারতীয় সমর্থকরা

এদিকে কেটলবরো নাম ঘোষণা হতেই সোশ্যাল মিডিয়া আতঙ্কের 'মিম'। এই নিয়ে এক ভারতীয় নেটিজেন বলেন, "হে ভগবান, এই লোকটা কেন ভারতে আছেন এখনও?

হাতে আর মাত্র কয়েক ঘন্টা। তারপরই আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বসতে চলেছে ২০২৩ আইসিসি একদিনের ক্রিকেট বিশ্বকাপের আসর। ফাইনালে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। এই ম‍্যাচকে কেন্দ্র করে ফুটছে ক্রিকেটপ্রেমীরা। আর তার আগে এই ম‍্যাচের আম্পায়ারের নাম জানিয়ে দিল আইসিসি। ফাইনালে আম্পায়ারের দায়িত্বে থাকছে রিচার্ড ইলিংওয়ার্থ এবং রিচার্ড কেটেলবরো। আর রিচার্ড কেটেলবরোর নাম আসতেই ভারতীয় সমর্থকদের মধ্যে আতঙ্কের চোরাস্রোত বয়ে যাচ্ছে। কেটেলবরোর নাম ঘোষণা হতেই সোশ্যাল মিডিয়ায় মিমের বন্যা বয়ে গিয়েছে। আর সেটা পুরোপুরি আতঙ্কের ‘মিম’।

ইলিংওয়ার্থ এবং কেটলবরো এমন দুই আম্পায়ার যাঁরা আইসিসি-র আন্তর্জাতিক তালিকায় একসঙ্গে জায়গা করে নিয়েছিলেন। ২০০৯ সাল থেকে আম্পায়ার হিসাবে কাজ করছেন তাঁরা। চলতি বিশ্বকাপে দু’টি সেমিফাইনালের দায়িত্ব ছিল এঁদের কাঁধে। ইলিংওয়ার্থ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ভারত-নিউজিল‍্যান্ড ম‍্যাচে। অন্য দিকে, কেটলবরো ছিলেন ইডেনে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ম‍্যাচে।

এদিকে কেটলবরো নাম ঘোষণা হতেই সোশ্যাল মিডিয়া আতঙ্কের ‘মিম’। এই নিয়ে এক ভারতীয় নেটিজেন বলেন, “হে ভগবান, এই লোকটা কেন ভারতে আছেন এখনও? ইতিমধ্যে ইংল্যান্ড দলের সঙ্গে ভারত ছেড়ে চলে যাওয়া উচিত ছিল।”২০১৪ সালের টি-২০ বিশ্বকাপের ফাইনাল, ২০১৫ সালের বিশ্বকাপের সেমিফাইনাল, ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপ সেমিফাইনাল, ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল এবং ২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনালে কেটেলরবোর আম্পায়ারিংয়ের ছবি দিয়ে অপর এক নেটিজেন লেখেন, “ইতিমধ্যে হয়তো ফাইনালের প্রস্তুতি শুরু করে দিয়েছেন রিচার্ড কেটেলবরো।” একজন আবার একটি বলিউড সিনেমার দৃশ্য পোস্ট করে লিখেছেন, “আইসিসির কোন লোকটা এই অপয়া রিচার্ড কেটেলবরোকে বিশ্বকাপের ফাইনালে আম্পায়ারিংয়ের দায়িত্ব দিয়েছেন, তাঁর জন্য অপেক্ষা করছি।”

কেটেলবরো অতীতে ভারতের যেই টুর্নামেন্টে ছিলেন,, তখন হৃদয়ভঙ্গ হয়েছে ভারতের। হেরে ছিটকে গিয়েছে সেই টুর্নামেন্ট থেকে। সেটা ২০১৪ সালের টি-২০ বিশ্বকাপের ফাইনাল (শ্রীলঙ্কা), ২০১৫ সালের বিশ্বকাপের সেমিফাইনাল (অস্ট্রেলিয়া), ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপ সেমিফাইনাল (ওয়েস্ট ইন্ডিজ), ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল হোক বা ২০১৯ সালের বিশ্বকাপ সেমিফাইনাল হোক। সেই পরিস্থিতিতে ফাইনালের অনফিল্ড আম্পায়ার কেটেলবরোর নাম ঘোষণা হতেই সোশ্যাল মিডিয়ায় মিমের বন্যা বয়ে গিয়েছে।

আরও পড়ুন:‘ভারতের শক্তি-দুর্বলতা আমরা জানি’, ফাইনালে নামার আগে হু.ঙ্কার এই অজি ক্রিকেটারের

Previous articleব্যবসার হাল আ.শানুরূপ নয়! ফের কর্মী ছাঁটাইয়ের পথে অ্যামাজন
Next articleUttarkashi: টানেলে ধ.স বিপ.র্যয়ের সপ্তম দিন, এখনও আ.টকে ৪০ শ্রমিক!