ফাইনাল ম্যাচ ঘিরে তুঙ্গে উন্মাদনা! রোহিত-বিরাটদের সমর্থনে কলকাতার একাধিক জায়গায় বিশেষ আয়োজন

রবিবার সকাল থেকেই শহরের বিভিন্ন প্রান্তে বিরাট-রোহিতদের জন্য গলা ফাটাচ্ছেন কলকাতার সমস্ত বয়সের মানুষ। ভগবানের কাছে সবার একটাই প্রার্থনা এবার যেন বিশ্বকাপে সেরার সেরা শিরোপা ছিনিয়ে নেয় ভারত।

রবিবার বিশ্বকাপে (World Cup Final) মহারণ। আর মাত্র কিছুসময়ের অপেক্ষা। তারপরই আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে (Narendra Modi Stadium) মুখোমুখি হতে চলেছে ভারত (India) ও অস্ট্রেলিয়া (Australia)। সময় যত এগোচ্ছে চিন্তা বাড়ছে ক্রিকেটপ্রেমীদের। দীর্ঘ ২০ বছর পর বিশ্বকাপের নির্ণায়ক ম্যাচে কোন দল বাজিগর হবে সেদিকেই তাকিয়ে গোটা বিশ্ব। তবে এদিনের ম্যাচ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হলেও খেলা পাগল কলকাতাবাসীর (Kolkata) উন্মাদনায় এতটুকু ভাঁটা পড়েনি। রবিবার সকাল থেকেই শহরের বিভিন্ন প্রান্তে বিরাট-রোহিতদের জন্য গলা ফাটাচ্ছেন কলকাতার সমস্ত বয়সের মানুষ। ভগবানের কাছে সবার একটাই প্রার্থনা এবার যেন বিশ্বকাপে সেরার সেরা শিরোপা ছিনিয়ে নেয় ভারত। রবিবার সকাল থেকে যেদিকেই চোখ গিয়েছে নীল বা জাতীয় পতাকায় ঢেকে গিয়েছে শহরের বিভিন্ন প্রান্ত। শুরু হয়েছে কাউন্টডাউন।

তবে শুধু ক্লাব বা পাড়ার মোড়ই নয়, রবিবার ফাইনাল ম্যাচকে কেন্দ্র করে সেজে উঠেছে শহরের একাধিক শপিং মল। কোনও মলের ভিতরে স্টেডিয়ামের মতো করে সাজানো হয়েছে। পাশাপাশি অনেক মলে বড় পর্দায় ফাইনাল খেলা দেখানোর ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি বিরাট-রোহিতরা চার-ছয় মারলেই স্টেডিয়ামের মতো ঢাকঢোল বাজানোর ব্যবস্থাও থাকছে। অন্যদিকে প্রিয় দলের সমর্থনে যজ্ঞের আয়োজনও করা হয়েছে শহরের একাধিক প্রান্তে। বিশ্বকাপ ফাইনালের আগে উন্মাদনায় কার্যত ফুটছে গোটা কলকাতা শহর।

তবে শুধু খেলা দেখাই নয়, শহরের বিভিন্ন মলের রেস্তোরাঁতেও এদিন থাকছে বিশেষ অফার। ম্যাচে ভারত চার বা ছয় মারলেই থাকছে আকর্ষণীয় অফার। বাড়িতে বসে খেলা দেখলে অনেক মানুষের দুশ্চিন্তা বাড়ে আর সেকারণেই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ স্মরণীয় করে রাখতে পারদ চড়ছে শহর কলকাতাতেও।

 

 

 

 

Previous articleআজ কী বলছে আহমেদাবাদের আকাশ, ম‍্যাচ ভেস্তে গেলে থাকছে কি রিজার্ভ ডে?
Next articleবিশ্বকাপ ট্রফিতে কতটা পরিমাণ সোনা বা রুপো থাকে, ট্রফিটির দামই বা কত?