আগামী দিনেও কি দলের কোচ থাকবেন? মুখ খুললেন দ্রাবিড়

এদিকে ম‍্যাচ হেরে ক্রিকেটাররা যে হতাশ সেকথা জানাতে ভুললেন না রাহুল। সাংবাদিক সম্মেলনে বলেন," রোহিত শর্মা রীতিমতো হতাশ, ড্রেসিংরুমের সব ছেলেদের মনের অবস্থাই এক।

স্বপ্নভঙ্গ। গতকাল বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে ট্রফি জয়ের স্বাদ পেল না ভারতীয় দল। সদ‍্য শেষ হওয়া বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স ছিল ভারতের। দশ ম‍্যাচের মধ‍্যে দশটাতেই জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। এই দলটাকে আস্তে আস্তে করে তৈরি করেছিলেন রাহুল দ্রাবিড়। ২০২১ টি-২০ বিশ্বকাপের পর দায়িত্ব নিয়ে দলটাকে তৈরি করছিলেন দ‍্যা ওয়াল। চুক্তি ২০২৩ পযর্ন্ত। আগামী দিনেও কি আবার কোচ হিসাবে দেখা যাবে দ্রাবিড়কে? পরের বিশ্বকাপেও কি দেখা যাবে? ম‍্যাচ শেষে এই প্রশ্ন উড়ে আসতেই মুখ খুললেন দ্রাবিড়। জানালেন, এখনও কিছু তিনি ভাবেননি।

এই নিয়ে ম‍্যাচের শেষে দ্রাবিড় বলেন,”আমার সমস্ত মনোযোগ ছিল এই প্রতিযোগিতার দিকে। সবে শেষ হল। এখনই মাঠ থেকে এলাম। ভাবার সময় পাইনি। ২০২৭ এখনও অনেক দূরে। তার আগে অনেক জল বয়ে যাবে। ভবিষ্যতে কী করব সেটা এখনই জানি না।”

এরপরই ভারতের হার নিয়ে প্রশ্ন ওঠে। সে জবাবে ভারতীয় দলের কোচ বলেন,” আমরা ৩০-৪০ রান কম করেছি। ২৮০-২৯০ রান করতে পারলে লড়াই হত। অস্ট্রেলিয়া খুব ভাল বল করেছে। আমাদের বাউন্ডারি মারতে দেয়নি। রোহিত আউট হওয়ার পর বিরাট কোহলি এবং রাহুল ইনিংস গড়ার চেষ্টা করছিল। আমরা খুবই ভয়হীন ক্রিকেট খেলেছি এবারের বিশ্বকাপে। বিরাট-রাহুলের ওই ইনিংসটাই খেলা প্রয়োজন ছিল। আমাদের দুর্ভাগ্য যে বিরাট-রাহুল আউট হয়ে যায়। ট্রেভিস হেড এবং মার্নাস লাবুশানের মতো শেষ পর্যন্ত থাকতে পারলে আমরাও বড় রান তুলতে পারতাম।”

এদিকে ম‍্যাচ হেরে ক্রিকেটাররা যে হতাশ সেকথা জানাতে ভুললেন না রাহুল। সাংবাদিক সম্মেলনে বলেন,” রোহিত শর্মা রীতিমতো হতাশ, ড্রেসিংরুমের সব ছেলেদের মনের অবস্থাই এক। ড্রেসিংরুম জুড়ে যন্ত্রণার পরিবেশ। একজন কোচ হিসাবে এটা দেকা কঠিন আমার কাছে। কারণ আমি জানি, এই ছেলেরা কতটা পরিশ্রম করেছে। তারা কী করেছে না করেছে, কতটা ত্যাগ স্বীকার করেছে, সেটা তো জানি। তাই একজন কোচ হিসাবে ওদের যন্ত্রণাটা দেখা কঠিন আমার কাছে। কারণ এই ছেলেদের ব্যক্তিগত ভাবে চিনি। ওরা সকলে মরিয়া প্রচেষ্টা চালিয়েছে। আমরা গত মাস থেকে যে কঠোর পরিশ্রম করেছি, যে ধরনের ক্রিকেট খেলেছি, তারপর এই যন্ত্রণা দেখা কঠিন। তবে হ্যাঁ, এটা স্পোর্টস। যা কিছু ঘটতে পারে। আর যে দল ভালো খেলবে, তারাই জিতবে। এবং আমি নিশ্চিত যে আগামীকাল নতুন সূর্য উঠবে। আমরা এই হার থেকে থেকে শিক্ষা নেব। এবং আমাদের এগিয়ে যেতে হবে।”

আরও পড়ুন:বিশ্বকাপে ‘দশে দশ’ পাওয়া ভারত ফাইনালে হার, কোথায় ব‍্যর্থ হলো রোহিতরা?

 

Previous articleদলুয়াখাকির একাধিক বাড়িতে ভা.ঙচুর-অ.গ্নিসংযোগের জের! পুলিশি তৎপরতায় জা.লে ৩ অ.ভিযুক্ত
Next articleলোহিত সাগরে ছি.নতাই ভারতগামী পণ্যবাহী জাহাজ! নেপথ্যে কারা? ইরানকে ক.ড়া বার্তা ইজরায়েলের