ভারত বিশ্বকাপ জিতে যেত, এক ‘অপয়া’ হারিয়ে দিল: কার দিকে আঙুল রাহুলের!

টানা ১০ ম্যাচ জিতে বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে থেমে গিয়েছে ভারতের অশ্বমেধের ঘোড়া। বিশ্বকাপ হাতছাড়া হওয়ার শোকের মাঝেই এবার বিস্ফোরক অভিযোগ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। ভোটমুখী রাজস্থানে নির্বাচনী প্রচারে গিয়ে মন্তব্য কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী জানালেন, বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিতে যেতেন বিরাট কোহলিরা। কিন্তু এক ‘অপয়া’ ব্যক্তির কারণে হেরে যেতে হল ম্যাচটা! তবে অপয়া ব্যক্তির নাম না করলেও রাহুলের তীর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দিকেই বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে মঙ্গলবার রাজস্থানের জালোরে একটি নির্বাচনী প্রচারে গিয়েছিলেন রাহুল গান্ধী। সেখানে মঞ্চে বক্তব্য রাখার সময় কারও নাম না করে রাহুল বলেন, “আচ্ছে ভলে হামারে লড়কে ওয়ার্ল্ড কাপ জিত যাতে, পর পনৌতি হারওয়া দিয়া।” যার অর্থ, “ভারতীয় দলের ক্রিকেটাররা ভাল ভাবে বিশ্বকাপ জিতে যেত, কিন্তু এক জন ‘অপয়া’ হারিয়ে দিল।” রাহুলের মন্তব্য প্রকাশ্যে আসার পর স্বাভাবিকভাবেই কংগ্রেস সাংসদের নিন্দায় সরব হয়েছে বিজেপি। রাহুলের ‘অপয়া’ মন্তব্যের নিন্দা করে বিজেপি সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, “রাহুল গান্ধী ভুল শব্দ বেছে নিয়েছেন। ওঁর কী হয়েছে যে এই শব্দ ব্যবহার করেছেন?” এই মন্তব্যের জন্য রাহুলকে ক্ষমা চাওয়ার দাবি জানান রবিশঙ্কর।

তবে শুধু বিশ্বকাপ নয়, রাজস্থানে নির্বাচনী প্রচারে গিয়ে অনগ্রসর শ্রেণি প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করেন রাহুল। ওয়েনাড়ের কংগ্রেস সাংসদ দাবি করেন, বিভিন্ন সময় অনগ্রসর শ্রেণি (ওবিসি)-র কথা বলে মোদি আখের গুছিয়ে নিলেও আদতে তাঁদের জন্য কিছুই করেননি। তিনি বলেন, “ওবিসি সংখ্যায় বেশি কিন্তু কেন্দ্র তাদের উন্নয়ন নিয়ে মাথা ঘামায় না।”

Previous articleহিন্দু মন্দিরগুলিতে হামলার ষড়যন্ত্র খালিস্তানিদের: দ্রুত পদক্ষেপের আর্জি কানাডার সাংসদের
Next articleবাংলা এখন ইকোনমিক পাওয়ার হাউস: সপ্তম BGBS-এর মঞ্চে জানালেন মুখ্যমন্ত্রী