মেলেনি পরীক্ষায় বসার অনুমতি! ব্লে.ড হাতে প্রধান শিক্ষিকাকেই শা.সানি ছাত্রীর

প্রধান শিক্ষিকা নিজের মতে অনড় থাকায় এদিন তাঁর সামনেই ব্লেড দিয়ে হাতের শিরা কাটার হুমকি দেয় ছাত্রীরা। পাশাপাশি এদিন এক ছাত্রীকে মোবাইল হাতে গোটা ঘটনার ভিডিও করতে দেখা যায়।

গত মাসে ক্লাসে উপস্থিতির (Attendance) হার মেরেকেটে ৪-৫ দিন। আর সেকারণেই পরীক্ষায় (Exam) বসার অনুমতি মেলেনি কয়েকজন ছাত্রীর। তবে স্কুলে উপস্থিতির হার তলানিতে পৌঁছলে কী হবে, পরীক্ষায় বসার জন্য এবার স্কুলের প্রধান শিক্ষিকার উপরেই চড়াও হল একদল ছাত্রী। দক্ষিণেশ্বরের (Dakhineshwar) সারদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ঘটনা। শিক্ষাঙ্গনে এমন ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। সূত্রের খবর, মঙ্গলবার স্কুলের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে একজোট হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে একদল ছাত্রী। এদিকে প্রধান শিক্ষিকা (Head Mistress) নিজের মতে অনড় থাকায় এদিন তাঁর সামনেই ব্লেড দিয়ে হাতের শিরা কাটার হুমকি দেয় ছাত্রীরা। পাশাপাশি এদিন এক ছাত্রীকে মোবাইল হাতে গোটা ঘটনার ভিডিও করতে দেখা যায়। ওই ছাত্রীই প্রধান শিক্ষিকাকে শাসানি দিয়ে বলতে থাকে টেস্ট (Test) পরীক্ষায় কেন বসতে দেওয়া হবে না? এটা কী ধরনের অসভ্যতা? ঘটনার পুরো ভিডিও ইতিমধ্যে ভাইরাল। পরে সংবাদমাধ্যমের ক্যামেরা দেখে গাজোয়ারি বন্ধ করে স্কুল ছেড়ে চম্পট দেয় বিক্ষুব্ধ ছাত্রী ও তাঁদের পরিবারের সদস্যরা।

এদিকে স্কুল সূত্রে খবর, ক্লাসে উপস্থিতির হার অত্যন্ত কম হওয়ার কারণে একাদশ শ্রেণির ৬ ছাত্রীকে টেস্ট পরীক্ষায় বসতে না দেওয়ার সিদ্ধান্ত নেয় স্কুল কর্তৃপক্ষ। বিষয়টি প্রকাশ্যে আসতেই রেগে লাল ছাত্রীদের একাংশ। সোমবার ছাত্রীদের পাশাপাশি তাঁদের পরিবারের সদস্যরাও স্কুলে এসে বিক্ষোভ দেখায় বলে অভিযোগ। সূত্রের খবর, এদিন পরীক্ষায় বসতে না দেওয়ার রাগে স্কুলের প্রধান শিক্ষিকার ঘরে ঢুকে ব্যাপক ভাঙচুর চালায় বিক্ষুব্ধ ছাত্রীরা। ভিডিয়োতে দেখা গিয়েছে, প্রধান শিক্ষিকা তাদের বোঝানোর চেষ্টা করছেন, কীভাবে মাত্র ৪-৫ ক্লাস করে পরীক্ষায় বসা যেতে পারে! কিন্তু পাল্টা তাঁর ওপরেই চিৎকার করতে থাকে ওই ছাত্রী ও তার অভিভাবক।

এদিকে মঙ্গলবার বিষয়টি জানাজানি হতেই স্কুলে পৌঁছয় পুলিশ। পরে পুলিশি হস্তক্ষেপেই পুরো বিষয়টি আয়ত্তে আসে। তবে এদিন সংবাদমাধ্যমের ক্যামেরা দেখতেই চম্পট দেয় বিক্ষুব্ধ ছাত্রীরা। তবে ‘একান্ত ব্যক্তিগত’ বলেই বিষয়টি নিয়ে কোনও কথা বলতে চায়নি স্কুল কর্তৃপক্ষ।

 

 

 

 

Previous articleঘোষণা অজিদের বিরুদ্ধে ভারতের টি-২০ দল
Next articleEntertainment: এমিতে মুখ উজ্জ্বল করলেন একতা, পুরস্কার জিতলেন বীর দাস!