রাহুলের ‘প.নৌতি’র পাল্টা! বিশ্বকাপ ফাইনালে ইন্ডিয়ার হারের জন্য দায়ী কে? বি.স্ফোরক হিমন্ত

নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্রকে মঙ্গলবার রাজস্থানের জনসভা থেকে ‘পনৌতি’ বলায় রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছে বিজেপি।

আইসিসি বিশ্বকাপ ফাইনালে (ICC World Cup) অস্ট্রেলিয়ার (Australia) কাছে হার হজম করতে হয়েছে ভারতকে (India)। আর হারের পর থেকেই একে অপরের উপর দোষারোপের পালা শুরু রাজনৈতিক দলগুলির। বিশ্বকাপের ফাইনাল ম্যাচে হারের পরই মঙ্গলবার রাজস্থানের জনসভায় দাঁড়িয়ে নাম না করে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘পনৌতি’ বা অপয়া বলেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। এবার তারই পাল্টা দিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himant Biswa Sarma)। তাঁর অভিযোগ, গত রবিবার আহমেদাবাদে বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে গিয়েছে ভারত। এর পিছনে সবথেকে বড় কারণ হল সেদিন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত ইন্দিরা গান্ধীর (Indira Gandhi) জন্মদিন ছিল।

তবে শুধু এতটুকুতেই থেমে থাকেননি হিমন্ত। তাঁর আরও দাবি, আমরা কেন এমন অপ্রত্যাশিতভাবে ম্যাচ হেরেছি সে বিষয়ে খোঁজ নিতে গিয়ে দেখলাম ইন্দিরা গান্ধীর জন্মদিনের দিন বিশ্বকাপের ফাইনাল খেলা হয়েছিল। কোহলিরা ইন্দিরা গান্ধীর জন্মদিনে বিশ্বকাপ ফাইনাল খেললেন। আর সে কারণেই ভারত বিশ্বকাপ জিততে পারল না। এরপরই অসমের মুখ্যমন্ত্রীর কটাক্ষ বিসিসিআইয়ের কাছে আমার একটা অনুরোধ আছে। যেদিন গান্ধী পরিবারের কোনও সদস্যদের জন্মদিন থাকবে, অনুগ্রহ করে সেই দিনে ভারতের কোনও খেলা রাখবেন না। আমি বিশ্বকাপ ফাইনাল থেকে এই শিক্ষাটা পেলাম। আর হিমন্তের এমন মন্তব্যে শুরু হয়েছে বিতর্ক।

এদিকে নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্রকে মঙ্গলবার রাজস্থানের জনসভা থেকে ‘পনৌতি’ বলায় রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছে বিজেপি। এবার ইন্দিরা গান্ধীকে অপমান করায় কংগ্রেসের পদক্ষেপের দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

 

 

 

 

Previous articleআরও নামল কলকাতার তাপমাত্রা! রাজ্যে জাঁকিয়ে শীত কবে? বড় আপডেট হাওয়া অফিসের
Next articleসিল্কিয়ারা থেকে শিক্ষা! চাপে পড়ে দেশের সব নির্মীয়মাণ সুড়ঙ্গের স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত মোদি সরকারের