‘আমার সাফল্য অনেকেরই সহ‍্য হয়না’, বললেন শামি

এরপরই নিজের সঙ্গে স্ত্রী হাসিন জাহানের সঙ্গে তলানিতে যাওয়া সম্পর্ক নিয়ে শামি বলেন,"সে সময় আমার একটা দুর্ঘটনা ঘটেছিল।

২০২৩ আইসিসি একদিনের ক্রিকেট বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করেন ভারতীয় বোলার মহম্মদ শামি। বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট সংগ্রহক তিনি। এরপরই শামিকে নিয়ে ক্রিকেটপ্রেমীদের উৎসাহ তুঙ্গে। বিশ্বকাপের পর থেকে নতুন করে আলোচনায় উঠে এসেছেন শামি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিজের ক্রিকেটজীবন, পারিবারিক জীবনের নানা কথা বলেছেন তিনি। সেখানেই শামি বলেন, তাঁর সাফল্য অনেকের গায়ের জ্বালা হলেও তাঁর কিছু যায়-আসে না। জীবনে একাধিক বার কঠিন সময় পার করেছেন শামি। কখনও ক্রিকেট তো কখনো আবার ব্যক্তিগত জীবন। সে সব নিয়েই প্রশ্ন করা হয়েছিল। আর তার পরিপ্রেক্ষিতেই এমনটাই জানান শামি।

এই নিয়ে শামি বলেন, “আমার জীবনে কোনও কিছুই সহজে হয় না। যে কোনও কিছুতেই সমস্যা হয়। যেমন আমাদের ছা-পোষা পরিবারেও অনেক কঠিন সময় এসেছে। উদ্বেগপূর্ণ সময় কাটাতে হয়েছে আমাদের। কেউ মিথ্যা বলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। আমি বিশ্বাস করি, একদিন সত্য ঠিক সামনে আসবে। আমাকে যেখানে ডাকা হবে, সেখানেই যাব। কোনও সমস্যা নেই। সব কিছু শেষ পর্যন্ত দেখতে চাই আমি।”

নিজের বৈবাহিক জীবন নিয়ে এই মন্তব্য কি না, প্রশ্ন করা হলে শামি তা নিয়ে কোন প্রতিবাদ করেননি। এরপর তিনি বলেন, “একটা সময় চার থেকে ছ’দিন ভীষণ মানসিক অবসাদের মধ্যে কাটিয়েছি। তখন শুধু আমার পরিবার পাশে ছিল। মনে হয়েছিল, সব কিছু আবার প্রথম থেকে শুরু করা উচিত। দেখুন জীবনে ওঠা-পড়া থাকেই। সব কিছু সবাইকে বোঝানো যায় না। কিছু বিষয় গুছিয়ে নেওয়ার সময়ই আবার বিপরীত কিছু ঘটে যায়। আমি পালিয়ে যাওয়ার মতো কোনও কাজ করিনি। কাউকে তো খুন করিনি। কারও সঙ্গে খারাপ কিছুও করিনি। আমার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা। তাই আমি কেন চুপ করে থাকব?” এরপরই নিজের সঙ্গে স্ত্রী হাসিন জাহানের সঙ্গে তলানিতে যাওয়া সম্পর্ক নিয়ে শামি বলেন,”সে সময় আমার একটা দুর্ঘটনা ঘটেছিল। কঠিন সময় ছিল সেটা। তা-ও আমি কোথাও পালিয়ে যাইনি। শুধু বাড়ির লোকজন পাশে ছিল। লোকে যা খুশি বলতে পারে। সে জন্য আমি কেন নিজের সব কিছু বন্ধ করে দেব! আসলে এখন কেউ একটু সাফল্য পেলে, অনেকে তাকে পিছন থেকে টেনে ধরার চেষ্টা করে। এই রকম লোকের সংখ্যাই বেশি। পাশে থাকে কম মানুষ। অধিকাংশ লোকের গায়ে জ্বালা ধরে অন্যের সাফল্য দেখলে। তবে যারই গা-ই জ্বলুক আমার উপর কোনও প্রভাব ফেলে না। কেউ কিছু বললেও আমার যায়-আসে না।”

আরও পড়ুন:আইপিএল-এ ফিরতে পারেন দ্রাবিড়, জোড় জল্পনা এই তিন দলকে নিয়ে : রিপোর্ট

 

Previous articleমিড ডে মিলে সি.বিআই, দলনেত্রীর বিরুদ্ধে এফ.আইআর! শুভেন্দুকে মো.ক্ষম জবাব তৃণমূলের
Next articleকেন স্যাম অল্টম্যানকে বরখাস্ত করেছিল OpenAI বোর্ড? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য