বাবা জে.লবন্দি, মা হা.সপাতালে! ডিউটির মধ্যেই সদ্যোজাতকে স্ত.ন্যপান করিয়ে মায়ের ভূমিকায় পুলিশকর্মী

বাবা জেলে, আর অন্যদিকে মা অসুস্থ হয়ে ভর্তি হাসপাতালে! এদিকে কেঁদেই চলেছে সদ্যোজাত শিশু। অবশেষে ডিউটির মধ্যেই সেই ক্ষুধার্ত শিশুকে স্তন্যপান করালেন এক পুলিশকর্মী। পুলিশ অফিসারের এই মানবিক কীর্তি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই তাঁর এই কাজের প্রশংসা করেছেন সকলেই।

কেরলের ঘটনা। মানবিক ওই পুলিশকর্মীর নাম আর্যা। জানা গিয়েছে ৪ মাসের ওই শিশুটির বাবা জেলবন্দি। এদিকে মা ফুসফুসে সংক্রমণের কারণে হাসপাতালে ভর্তি। ৪ মাসের ওই শিশুটি ছাড়াও ওই মহিলার আরও তিন সন্তান রয়েছে। বাবা-মাকে কাছে না পেয়ে যথারীতি কান্নাকাটি করছিল তারা। এই খবর কোচির কন্ট্রোল রুম থেকে মহিলা পুলিশকর্মীকে এই বিষয়ে জানানো হয়। মহিলা পুলিশকর্মী শিশুদের বাড়ি থেকে উদ্ধার করে নিয়ে আসেন থানায়।

কিন্তু সমস্যা অন্য জায়গায়। সদ্যোজাত তো পুলিশের তরফে যে খাবার দেওয়া হয় তা খেতে পারবে না! কারন সদ্যোজাত দুধ ছাড়া কিছুই খায় না। এরপর কোনো উপায় না পেয়ে ওই শিশুর কান্না থামাতে মায়ের ভূমিকা পালন করলেন ওই মহিলা পুলিশকর্মী। একেবারে মায়ের ভূমিকায় সদ্যোজাতকে স্তন্যপান করিয়ে শিশুর কান্না থামান তিনি। শেষমেশ চার শিশুকে একটি শহরের শিশুসুরক্ষা কেন্দ্রে হস্তান্তর করা হয়। পুলিশকর্মীর এই মানবিক কাজ ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। এই ছবি শেয়ার হতেই ওই পুলিশকর্মীকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সকলেই।

Previous articleদুঃ.স্বপ্নের ২ সপ্তাহ! উত্তরকাশীর উদ্ধারকার্যে এবার শুরু উল্লম্ব ভাবে সু.ড়ঙ্গ খননের কাজ
Next articleদ্বিতীয় টি-২০ ম‍্যাচে অজিদের বিরুদ্ধে ৪৪ রানে জয় পেল ভারত