মোবাইল ফেরত চেয়ে হা.মলা! উত্তর ২৪ পরগণার স্কুলে ধু.ন্ধুমার, পড়ুয়াদের মা.রে মৃ.ত্যু শিক্ষাকর্মীর

পরীক্ষার হলে (Exam Hall) মোবাইল (Mobile) নিয়ে আসতে মানা করা হয়েছিল পরীক্ষার্থীদের। কিন্তু সেই নির্দেশকে অগ্রাহ্য করেই স্কুলে ফোন নিয়ে এসেছিল কয়েকজন পড়ুয়া (Student)। কিন্তু ঘটনাকে কেন্দ্র করে এমন উত্তপ্ত পরিস্থিতি তৈরি হবে তা হয়তো দুঃস্বপ্নেও ভাবতে পারেননি কেউ। বুধবার দশম শ্রেণির টেস্ট পরীক্ষার পর মোবাইল উদ্ধারকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল শিক্ষাঙ্গন। উত্তর ২৪ পরগণার (North 24 pgs) ছোট জাগুলিয়া উচ্চ বিদ্যালয়ের ঘটনা। তবে এদিন পরিস্থিতি চরমে পৌঁছলে পড়ুয়াদের মারে মৃত্যু হল এক শিক্ষাকর্মীর (School Staff)। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার তদন্তে দত্তপুকুর থানার পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, বুধবার স্কুলে দশম শ্রেণির টেস্ট পরীক্ষা ছিল। পরীক্ষার্থীদের বারবার মোবাইল আনতে বারণ করা হলেও অনেক পড়ুয়াই তা শোনেনি বলে অভিযোগ। অনেকেই মোবাইল ফোন নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢুকেছিল বলে অভিযোগ। যদিও পরীক্ষার আগে পড়ুয়াদের মোবাইল জমা নিয়ে বলা হয়, পরীক্ষার পর অভিভাবকদের সঙ্গে নিয়ে এলে মোবাইল ফেরত দেওয়া হবে। তবে পরীক্ষা শেষ হলে কথা মতো অনেক পড়ুয়াকে মোবাইলও হস্তান্তর করা হয়। কিন্তু কয়েক জন পরীক্ষার্থী অভিভাবকদের আনেনি বলে অভিযোগ। আর সেকারণেই কিছু পড়ুয়াকে মোবাইল দেওয়া হয়নি। তবে মোবাইল ফেরত না পেয়ে স্কুলেই লাঠিসোটা নিয়ে হাজির হয় বিক্ষুব্ধ পড়ুয়ারা। পরীক্ষা শেষে স্কুলের ভিতরই তাণ্ডব শুরু করে তাঁরা। হেনস্থা করা হয় প্রধানশিক্ষকেও।

এদিকে স্কুল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এদিন বিক্ষুব্ধ পড়ুয়ারা স্কুলে তাণ্ডব চালালে উত্তেজিত ছাত্রদের সামাল দিতে যান স্কুলের শিক্ষাকর্মী শিবু শী। এরপর আচমকা শিবুর উপর চড়াও হয় পড়ুয়ারা। ঠেলাঠেলি, হুড়োহুড়িতে পড়ে গিয়ে প্রচণ্ড অসুস্থ বোধ করতে থাকেন শিবু। বিষয়টি নজরে আসতেই ওই শিক্ষাকর্মীকে উদ্ধার করে ছোট জাগুরিয়া স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা ওই শিক্ষাকর্মীকে মৃত বলে ঘোষণা করেন। প্রাথমিক ভাবে চিকিৎসকদের অনুমান, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ওই শিক্ষাকর্মীর। ইতিমধ্যে স্কুলের বিভিন্ন সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখছে দত্তপুকুর থানার পুলিশ। যদিও শেষ পাওয়া খবর অনুযায়ী এখনও পর্যন্ত ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি।

আরও পড়ুন- রাজ্যসভার দুই আপ সাংসদকে তলব প্রিভিলেজ কমিটির, নিজেদের সপক্ষে বক্তব্য পেশের নির্দেশ

Previous articleরাজ্যসভার দুই আপ সাংসদকে তলব প্রিভিলেজ কমিটির, নিজেদের সপক্ষে বক্তব্য পেশের নির্দেশ
Next article‘বিশ্ব সিনেমার বঙ্গ ভ্রমণ’ শুরু ৫ ডিসেম্বর, অরিজিতের কন্ঠে জমবে এবারের KIFF!