আজ পঞ্চম টি-২০ ম‍্যাচে নামছে ভারত, ম‍্যাচ জিতে সিরিজ শেষ করাই লক্ষ‍্য সূর্যদের

আপাত গুরুত্বহীন ম্যাচ হলেও ভয়ডরহীন ক্রিকেটকে অস্ত্র করেই অস্ট্রেলিয়ার সঙ্গে শেষ দ্বৈরথ জিতে দক্ষিণ আফ্রিকা পাড়ি দিতে চান সূর্যরা।

আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পঞ্চম টি-২০ ম‍্যাচে নামছে ভারতীয় দল। ইতিমধ্যেই চতুর্থ টি-২০ ম‍্যাচে জয় পেয়ে সিরিজ পকেটে পুরেছে টিম ইন্ডিয়া। আজ নিয়মরক্ষার ম‍্যাচ হলেও, শেষ ম‍্যাচে জয়ই চাইছেন অধিনায়ক সূর্যকুমার যাদবের দল।

৩-১ এগিয়ে থেকে সিরিজ পকেটে নিয়ে রবিবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে নিয়মরক্ষার শেষ টি-২০ খেলতে নামছে সূর্যকুমার যাদবের ভারত। বিশ্বকাপে নিজের ব্যাটিং ব্যর্থতা ভুলে অধিনায়ক হিসেবে প্রথম সিরিজেই ছাপ রেখেছেন সূর্য। টি-২০ স্পেশালিস্ট মুম্বইকরের ব্যাটিং তো আছেই, সূর্যর বোলিং পরিবর্তন ও ম্যান ম্যানেজমেন্টও প্রশংসিত হচ্ছে। শেষ ম্যাচেও রাশ আলগা দিতে চায় না তরুণ ভারত। ঠিক এক সপ্তাহ পর ১০ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকায় টি-২০ সিরিজ খেলবে মেন ইন ব্লু। সূর্যই অধিনায়ক। প্রোটিয়া সিরিজের মহড়া রবিবার চিন্নাস্বামীতে সেরে নেওয়ার সুযোগ পাচ্ছে ভারত। বিকল্প টিম কম্বিনেশন পরখ করা বা কয়েকজন প্রধান খেলোয়াড়কে শেষ ম্যাচে ছন্দে ফেরানোর সুযোগ নিশ্চয় হাতছাড়া করতে চাইবে না টিম ম্যানেজমেন্ট। বিশেষ করে শ্রেয়স আইয়ার ও দীপক চাহারের দিকে নজর থাকবে এই ম্যাচে। বিশ্বকাপ দারুণ গেলেও সিরিজের শেষ ম্যাচে ফিরে রায়পুরে রান পাননি শ্রেয়স। চোট সারিয়ে প্রায় এক বছর পর জাতীয় দলে ফেরা ডান হাতি পেসার চাহার রায়পুর টি ২০-তে দু’উইকেট পেলেও অনেক রান বিলিয়েছেন। তাই সেরা ছন্দে ফিরে দক্ষিণ আফ্রিকার বিমানে উঠতে চাইবেন তিনি। লেগ স্পিনার রবি বিষ্ণোই সিরিজে সর্বোচ্চ উইকেটশিকারি। ছন্দে অক্ষর প্যাটেল। দক্ষিণ আফ্রিকায় দলে থাকছেন রবীন্দ্র জাদেজাও। তাই শেষ ম্যাচে স্পিনার-অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকে খেলিয়েও দেখে নিতে পারে ম্যানেজমেন্ট। দক্ষিণ আফ্রিকাগামী টি-২০ স্কোয়াডে রয়েছেন সুন্দরও। পেস বোলিং অলরাউন্ডার শিবম দুবেকে খেলানো হয় কি না, সেটাও দেখার।

আপাত গুরুত্বহীন ম্যাচ হলেও ভয়ডরহীন ক্রিকেটকে অস্ত্র করেই অস্ট্রেলিয়ার সঙ্গে শেষ দ্বৈরথ জিতে দক্ষিণ আফ্রিকা পাড়ি দিতে চান সূর্যরা। রায়পুরে চতুর্থ টি-২০ জিতে উঠে রিঙ্কু সিং, অক্ষরদের প্রশংসায় ভরিয়ে দেওয়ার পাশাপাশি অধিনায়ক সূর্য বলেছেন, “আমি এই ম্যাচের আগেও টিম মিটিংয়ে ছেলেদের বলেছি, তোমরা মাঠে গিয়ে ভয়ডরহীন ক্রিকেট খেলো। চারিত্রিক দৃঢ়তা দেখাও এবং নিজেদের দক্ষতার বিচ্ছুরণ ঘটাও। তবেই আমরা ধারাবাহিকভাবে সাফল্য পেতে পারি।”

আরও পড়ুন:Breakfast news : ব্রেকফাস্ট নিউজ

 

 

 

 

 

Previous articleদুপুর ১২টা পর্যন্ত গণনার রিপোর্ট: মরু রাজ্যের পর ছত্তিশগড়ও হাতছাড়া কংগ্রেসের!
Next articleঅজিদের বিরুদ্ধে দুরন্ত ছন্দে রিঙ্কু, কি করে এল সাফল্য? রহস্য ফাঁস করলেন কেকেআর ক্রিকেটার