৩ রাজ্যে জয়ের পর ‘আত্মপ্রত্যয়ী’ মোদি! বিরোধীদের উদ্দেশ্যে দিলেন ক.ড়া বার্তা

মোদির বক্তব্যে একদিকে যেমন ছিল বিজেপির জয়জয়কারের প্রসঙ্গ পাশাপাশি দেশবাসী যে বিজেপির উপর আস্থা রেখে দেশবাসী যে কোনও ভুল করেননি তাও এদিন প্রমাণ হল বলে মন্তব্য প্রধানমন্ত্রীর।

মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্রিশগড়, তিন রাজ্যে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ের পর দিল্লির (Delhi) দলীয় দফতরে দাঁড়িয়ে বিরাট হুংকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi)। সুর চড়িয়ে বিরোধীদের বার্তা দিয়ে তিনি জানিয়ে দিলেন এই ফলাফল ২৪ এর লোকসভা নির্বাচনের (Loksabha Election) গ্যারান্টি দিচ্ছে। রবিবার রাজস্থান, ছত্তিশগড় ও মধ্য প্রদেশ বিধানসভা নির্বাচনে জয়ের পর বিজেপির সদর দফতরে বক্তব্য রাখতে গিয়ে এমনই ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এদিন মোদির বক্তব্যে একাধিক গুরুত্বপূর্ণ প্রসঙ্গ উঠে আসে। মোদির বক্তব্যে একদিকে যেমন ছিল বিজেপির (BJP) জয়জয়কারের প্রসঙ্গ পাশাপাশি দেশবাসী যে বিজেপির উপর আস্থা রেখে দেশবাসী যে কোনও ভুল করেননি তাও এদিন প্রমাণ হল বলে মন্তব্য প্রধানমন্ত্রীর। রবিবার মোদি বলেন, এই জয় সব কা সাথ সব কা বিকাশের ভাবনার জয়। ভারতের সংকল্পের জয় এবং সততা ও সুশাসনের জয়।

মোদি আরও বলেন, রাজস্থান, ছত্তিশগড়  ও মধ্য প্রদেশের মানুষ বিজেপিকে দুহাত তুলে আশীর্বাদ করেছে। তবে তেলেঙ্গানায় হার নিশ্চিত হলেও এদিন তেলেঙ্গানাবাসী ও দলের কর্মকর্তাদের পরিশ্রমের তারিফ করে প্রধানমন্ত্রী বলেন, তেলেঙ্গানায় বিজেপির ভোট ধীরে ধীরে বাড়ছে। সাধারণ মানুষ বিজেপির উপর আস্থা রেখেছেন। তবে এই ৩ রাজ্যের জয়ের কৃতিত্ব দেশের সব মানুষের সঙ্গে ভাগ করে নিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি সাফ জানান, এই জয় দেশের সব মানুষের জয়। সেই তালিকায় গরীব, কৃষক, খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে সব ধর্ম, বর্ণ সম্প্রদায়ের মানুষরা রয়েছেন। পাশাপাশি এদিন নমো জানান, রবিবাসরীয় ৩ রাজ্যের ফলাফলের পর বিজেপির দায়িত্ব আরও বাড়ল। তবে এদিন বক্তব্যের বেশিরভাগ সময়ে নারীশক্তির অব্দানের কথা মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী। তিনি জানান, এই জয় দেশের নারীশক্তিকে আরও সুদৃঢ় করবে। নারীশক্তির বিকাশ বিজেপির বিকাশের বড় স্তম্ভ। এরপরই মোদি আশ্বাস দেন ২০৪৭ সালে আরও উন্নত হবে ভারত।

তবে এদিন নিজের গেরুয়া সরকারের খতিয়ান তুলে ধরার পাশাপাশি কংগ্রেস সহ বিরোধীদের তুলোধনা করতে ছাড়েননি প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদি এদিন ‘আদিবাসী’ অস্ত্রেই কংগ্রেস সহ বিরোধীদের একহাত নিয়ে মোদি বলেন, বিরোধীরা শত কুৎসা অপপ্রচার করলেও আদিবাসী, দলিত সহ দেশের সমস্ত সম্প্রদায়ের মানুষ বিজেপি সরকারকে দুহাত তুলে আশীর্বাদ করছেন। কারণ তাঁরা জানেন মোদি হ্যায়, তো মুমকিন হ্যায়। তিনি মনে করিয়ে দেন, আদিবাসী সমাজই যে কংগ্রেসকে ছুঁড়ে ফেলে দিয়েছে তা এদিনের নির্বাচনী ফলাফল দেখেই পরিষ্কার। পাশাপাশি এদিন রেল থেকে শুরু করে শিক্ষা, স্বাস্থ্য সহ বিভিন্ন জনমুখী প্রকল্পের কথা মনে করিয়ে নরেন্দ্র মোদি বলেন, সব দিক থেকে এগিয়ে আছে বিজেপি সরকার।

এদিন নরেন্দ্র মোদির ভাষণের আগে বক্তব্য রাখেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তিনি এদিনের জয়ের কৃতিত্ব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি দেশবাসীকে উৎসর্গ করেন। তিনি বলেন, দেশ বুঝতে পেরেছে মোদি ছাড়া এই মুহূর্তে বিকল্প কেউ নেই। নাড্ডা মনে করিয়ে দেন, জাতিবাদ ও তুষ্টিকরণের রাজনীতিকে প্রত্যাখ্যাত করেছে দেশবাসী। ইন্ডিয়া জোটের দিক থেকে মুখ ফিরিয়েছে দেশবাসী।

 

 

 

 

Previous articleবিশেষ স.ক্ষম মানুষদেরও কাজ দিতে হবে, বিশ্ব প্রতিবন্ধ.কতা দিবসে কর্পোরেট সংস্থার কাছে আর্জি শশী পাঁজার
Next articleবিশ্বকাপে এখনও জায়গা পাকা নয় রিঙ্কুর, মত ভারতের প্রাক্তন এই ক্রিকেটারের