মোদির ‘মি.থ্যাচার’! প্রতিশ্রুতি পালন অভিষেকের, বকেয়া আদায়ে ল.ড়াই চালাবে তৃণমূল

চার রাজ্যে নির্বাচনের ফল প্রকাশের পরেই ফের বিজেপির জুমলা শুরু। তিন রাজ্যে জয় পেয়ে অতি আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভাষণে বলেন, তিনি নাকি প্রতিশ্রুতি পালন করেন। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে তার ঠিক উল্টো। প্রথমবার ক্ষমতায় আসার আগে ১৫ লক্ষ টাকা করে প্রত্যেক ভারতবাসীর অ্যাকাউন্টে পাঠানোর যে প্রতিশ্রুতি নরেন্দ্র মোদি দিয়েছিলেন তা আজও পূরণ হয়নি। অথচ কথা দিয়ে কথা রাখেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখনও পর্যন্ত যা যা প্রতিশ্রুতি দিয়েছেন, তা পালন করেছেন তিনি। বাংলা দাবি আদায় যে বঞ্চিত মানুষরা দিল্লি গিয়েছিলেন, তিনি কথা দিয়েছিলেন তাঁদের প্রাপ্য প্রয়োজনে নিজের থেকে দেবেন। ইতিমধ্যেই যেটা জেলায় জেলায় সেই ১০০ দিনের কাজ করা কেন্দ্রের বঞ্চনার শিকার মানুষের হাতে পৌঁছে গিয়েছে অভিষেকের পাঠানো টাকা।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেছিলেন যে সাধারণ মানুষের জন্য রাজ্যে পাঠানো কেন্দ্রীয় তহবিলের মধ্যে বিরোধী নেতাদের আসা উচিত নয়। অথচ প্রধানমন্ত্রী নিজেই তাঁর কথার বিরোধিতা করেছেন। কারণ বাংলার ক্ষেত্রে তিনি এখনও ‘প্রতিশোধ’ মোডে রয়েছেন। বাংলাই একমাত্র রাজ্য যেখানে ২০২১-র বিধানসভা নির্বাচনে পরাজিত হওয়ার পরে বরাদ্দ আটকে রেখেছে মোদি সরকার। অন্যদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রতিশ্রুতি অনুযায়ী বঞ্চিতদের প্রায় প্রতিদিনই আর্থিক সহায়তা দিয়ে সাহায্য করছেন। কঠিন সময়ে তাঁদের পাশে দাঁড়িয়েছেন।

তৃণমূলের তরফে এক্স হ্যান্ডেলে মোদিকে তীব্র আক্রমণ করে লেখা হয়েছে, “আমরা অবিলম্বে MGNREGA এবং আবাস যোজনার বকেয়া দেওয়ার দাবি জানাই। আমরা বিজেপির জমিদারি শাসনের সামনে মাথা নত করব না এবং যতক্ষণ না আমরা আমাদের অধিকার নিশ্চিত করি ততক্ষণ পর্যন্ত লড়াই চালিয়ে যাব!”

মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দুই ও তিন ডিসেম্বর জেলায় জেলায় কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে মিছিল করেছেন তৃণমূলের নেতা-কর্মী- সমর্থকরা। দাবি আদায় দিল্লি গিয়ে আন্দোলনের ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

আরও পড়ুন- তৃতীয় লি.ঙ্গের অধ্যাপিকা শরীরে অ.স্ত্রোপচারের চিকিৎসা করতে গিয়ে প্রতারিত!

Previous articleতৃতীয় লি.ঙ্গের অধ্যাপিকা শরীরে অ.স্ত্রোপচারের চিকিৎসা করতে গিয়ে প্রতারিত!
Next article‘বাংলা থেকেই শুরু হবে ঘুরে দাঁড়ানোর ল.ড়াই’! হলদিয়ায় মেলা উদ্বোধনে এসে মন্তব্য মদনের