গিরিরাজের ‘অ,শালীন’ আ.ক্রমণ! তীব্র তা.চ্ছিল্য মমতার, ধুয়ে দিল TMC মহিলা ব্রিগেড

বাংলার মুখ্যমন্ত্রীকে অশালীন ভাষায় আক্রমণ। কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের বিরুদ্ধে তীব্র নিন্দা তৃণমূলের। কে গিরিরাজ! পাত্তাই দিলেন না তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার, KIFF উদ্বোধন মঞ্চে সলমন খান-সহ তারকা অতিথিদের অনুরোধে থিম সঙের তালে কিছুক্ষণ পা মেলান মুখ্যমন্ত্রী। এই নিয়ে কুৎসিত রাজনীতি শুরু করেছে গেরুয়া শিবির। কড়া ভাষায় তাদের প্রতিটি অভিযোগের জবাব দিল তৃণমূল।

এদিন বাগডোগরা পৌঁছতেই সাংবাদিকের প্রশ্নের উত্তরে, তীব্র তাচ্ছিল্য করে মমতা বলেন, “কে?“ হাত দিয়ে ফুৎকার উড়িয়ে দেন ওই অভিযোগ।

তবে বুধবার বিধানসভা ভবনে যৌথ সাংবাদিক বৈঠকে বিজেপির ধারাবাহিক নারী বিদ্বেষী চরিত্রের কথা স্মরণ করিয়ে তীব্র আক্রমণ করেন রাজ্যের দুই মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattachariya) এবং শশী পাঁজা (Shashi Panja)। তীব্র আক্রমণ করে টুইট করেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও (Mahua Moitra)।

বিজেপিকে তীব্র আক্রমণ শানিয়ে চন্দ্রিমা বলেন, সলমন খানের অনুরোধে মুখ্যমন্ত্রী পায়ের অসুবিধা সত্ত্বেও তাঁদের সঙ্গে পা মিলিয়েছেন। অতিথিকে মর্যাদা দেওয়া বাংলার সংস্কৃতি। তার জন্য কেন্দ্রীয় মন্ত্রী যেভাবে একজন মহিলা মন্ত্রীকে অপমান করেছেন তাতে সমগ্র নারী জাতি অপমানিত হয়েছে। চন্দ্রিমার কথায়, “আমরা মনে হয়, এই ধরনে কথাগুলি ব্যবহার করার আগে অনেকবার ভাবতে হয়। মাকে অপমান করা হয় না কি? একজন নারীকে অপমান করা মানে নিজের মা-কে অপমান করা, এটা মনে রাখা উচিত। ভাষার উপর দখল থাকার দরকার আছে। এবং ভাষা কোথায় কীভাবে ব্য়বহার করতে হবে, সেটাও বুঝতে হবে।“ বিজেপিকে তীব্র কটাক্ষ করে তিনি বলেন, বাংলায় ওদের কোথাও দাঁত ফোটানোর জায়গা নেই। ২৪ এ সব ফাঁকা হয়ে যাবে। তাই এখন এসব ইস্যু বার করছে।

আরও পড়ুন: ‘সংশোধিত’ হিসাব দিয়ে শিক্ষকের শূন্যপদের প্রকৃত সংখ্যা জানালেন শিক্ষামন্ত্রী

শশী পাঁজা বলেন, “এই ঘটনা বিজেপির ধারাবাহিক নারী বিদ্বেষের আরেকটি প্রমাণ।“ কেন্দ্রীয় সরকার মুখে নারীদের মর্যাদার কথা বললেও ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে মহিলাদের আর্থিক উন্নয়নের গতিরোধ করছে। অন্যদিকে তাঁদের মন্ত্রীরা নানা রকমের মন্তব্য করে পদে পদে নারীদের অপমান করছে। বিরোধী দলনেতাকে কটাক্ষ করে শশী বলেন, “বিরোধী দলনেতা পশ্চিমবাংলার গিরিরাজ সিংয়ে এই ভিডিওটাকে টুইট করে, তাঁর সমর্থন জানিয়েছেন। একসময়ে তো তাঁর সান্নিধ্যে কাজ করেছে। আর এখন তাঁর নামে টি-শার্ট পরে মমতা চোর! এগুলি কি বাংলার মানুষ মেনে নেবে?“ তীব্র আক্রমণ করেন রাজ্যের মন্ত্রী।

নিজের এক হ্যান্ডেলে মহুয়া লেখেন,

“ভারতে একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী সম্পর্কে আপনার লজ্জাজনক অশোভন মন্তব্য আপনার অসুস্থ বিকৃত মানসিকতার পরিচয় দেয়।

হ্যাঁ, আমরা আমাদের উৎসবকে ভালবাসি। আমরা আমাদের ‘ঠুমকা’ ভালবাসি। আমরা সেটা উদযাপন করি।

বিজেপি বাংলা শাসন করতে পারবে না।“

এর প্রতিবাদে সাংসদে তৃণমূলের মহিলা সাংসদরা বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় লোকসভার বাইরে ধর্না।

Previous articleঝালদা পুরসভায় আস্থা ভোট নিয়ে ডিভিশন বেঞ্চে খা*রিজ অমৃতা সিনহার নির্দেশ
Next articleমননে মৃণাল, স্মরণে দেব আনন্দ- শতবর্ষে শ্রদ্ধাঞ্জলি জানাল KIFF 2023