ইজরায়েলের নি.শানায় সিনওয়ার! যু.দ্ধ থামাতে এবার পাকিস্তানের দুয়ারে হা.মাস

সিনেওয়ারকে খুঁজে পাওয়া শুধু সময়ের অপেক্ষা বলেই জানিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

যুদ্ধবিরতির পর থেকে একের পর এক হামাসের (Hamas) শীর্ষ নেতাকে খতম করছে ইজরায়েলি সেনা (Israel Force)। পাশাপাশি গুঁড়িয়ে দেওয়া হচ্ছে একের পর এক ডেরাও। সময় যত গড়াচ্ছে ততই বাড়ছে রক্তক্ষয়ী সংঘর্ষ। এবার ইজরায়েলের টার্গেট হামাসের অন্যতম প্রতিষ্ঠাতা ইয়াহিয়া সিনওয়ার (Yahya Sinwar)। ইতিমধ্যে তাঁর বাড়ি ঘিরে ফেলেছে ইজরায়েলি সেনা। তবে তাঁর খোঁজ এখনও মেলেনি। তবে সিনেওয়ারকে খুঁজে পাওয়া যে শুধুই সময়ের অপেক্ষা বলেই জানিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (Benjamin Netanyahu)।

তবে এই প্রথম নয়, এর আগেও গত নভেম্বর মাসেই গাজায় হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়েহর বাড়িতেও হামলা চালায় ইজরায়েল। বোমা মেরে একেবারে উড়িয়ে দেওয়া হয় তাঁর বাড়ি। তবে হানিয়েহর পরিণতি কী হয়েছে তা জানা যায়নি। এবার হানিয়েহর পর ইজরায়েলের নিশানায় সিনওয়ারও। তবে বৃহস্পতিবার এক্স হ্যাণ্ডেলে প্রধানমন্ত্রী নেতানিয়াহু জানিয়েছেন, আগেই বলেছিলাম আমাদের বাহিনী গাজার যে কোনও জায়গায় পৌঁছে যেতে পারে। এই মুহূর্তে তাঁরা সিনওয়ারের বাড়ি ঘিরে রেখেছে। পাশাপাশি তিনি আরও জানান, সিনওয়ারের বাড়ি কোনও দুর্গ নয় যে সে পালিয়েও যেতে পারে। কিন্তু এই ‘জেহাদিকে খুঁজে বের করা আর মাত্র কিছু সময়ের অপেক্ষা। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী বর্তমানে সিনওয়ার মাটির নিচে একটি বাঙ্কারে আশ্রয় নিয়েছেন।

অন্যদিকে, ইজরায়েলের সঙ্গে যুদ্ধে নিজেদের শক্তি বাড়াতে এবার পাকিস্তানের (Pakistan) কাছে সাহায্য চাইল হামাস। পাক সংবাদমাধ্যম সূত্রে এমনই খবর সামনে এসেছে। সম্প্রতি ইসলামাবাদের এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়েহ পাকিস্তানের কাছে যুদ্ধ থামানোর আর্জি জানিয়ে সাহায্য প্রার্থনা করেছেন বলে খবর। পাশাপাশি এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে ইহুদিদের বিশ্বের সমস্ত মুসলিম ধর্মাবলম্বী মানুষদের ‘চরম শত্রু’ বলেও মন্তব্য করেন এই শীর্ষস্থানীয় হামাস নেতা। তবে পাকিস্তান এই রক্তক্ষয়ী সংঘর্ষ থামাতে এখন কী পদক্ষেপ করে সেদিকেই তাকিয়ে বিশ্ববাসী।

 

 

 

 

Previous articleজলমগ্ন চেন্নাই! বি.দ্যুৎবিহীন শহরে চরম দু.র্গতি, রে.হাই পেলেন না সেলিব্রেটিরাও
Next articleমি.গজাউমের কারণে বি.পর্যস্ত চেন্নাই, নেই বিদ্যুৎ, সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট অশ্বিনের