KIFF 2023: অদ্যই শেষ! কী থাকছে আজকের চলচ্চিত্র উৎসবের ডালিতে?

শিশির মঞ্চে দুপুর দেড়টায় দেখতে পাবেন শর্মিলা ঠাকুর (SharmilaTagore) -মোহন আগাসে অভিনীত সুনীল সুখথঙ্কর পরিচালিত ‘আউটহাউস’।

এক মঙ্গলে শুরু হয়েছিল, দেখতে দেখতে এক সপ্তাহ কাটিয়ে আজ আর এক মঙ্গল। এক সপ্তাহের যাত্রা সম্পূর্ণ করে আজ বিদায় নেবে ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (29th Kolkata International Film Festival)। দেশ-বিদেশের সিনেমা থেকে সিনে আড্ডা (Cine Adda), রেট্রোস্পেক্টিভ থেকে মাস্টার ক্লাস (Master Class), বিতর্ক থেকে বিনোদনের পসার সাজিয়ে মহানগরী মাতালো কিফ (KIFF)। আজ সমাপ্তির ঘণ্টা বাজার পালা। একেবারে শেষ দিনেও একগুচ্ছ সিনেমার আকর্ষণ এড়িয়ে যেতে পারবেন না চলচ্চিত্র প্রেমী মানুষেরা। কোন কোন সিনেমা থাকছে আজ প্রদর্শনের তালিকায়, জানুন বিস্তারিত।

সিনে উৎসব (Film Festival) দেখতে আসা প্রতিটা মানুষ বলেছেন এ বছরে সিনেমা সিলেকশনের জন্য একটা বড় কৃতিত্ব দেয়া উচিত কিফ কর্তৃপক্ষকে (KIFF Authority)। বিশেষ কান চলচ্চিত্র উৎসবের (Cannes Film Festival) অন্যতম সেরা ছবিগুলো এ বছর হাজির হয়েছে কলকাতায়। সঙ্গে আবার রয়েছে স্পেন এবং অস্ট্রেলিয়ার এমন কিছু ছবি যা নিঃসন্দেহে চলচ্চিত্রের প্রতি আকর্ষণ বাড়াচ্ছে নবীন থেকে প্রবীণ প্রত্যেকেরই। আজ সকাল ৯টায় নন্দন ১ প্রেক্ষাগৃহে শেষ দিনের প্রথম শো শুরু হচ্ছে ‘বেনহুর’ দিয়ে। সকাল ১১ টায় স্বাদ বদল করে কমেডি মুভি ‘দালি’ প্রদর্শিত হবে।লাভ দিয়াজের নতুন ছবি ‘এসেনশিয়াল ট্রুথস অফ দ্য লেক’ নন্দন ২ প্রেক্ষাগৃহে দেখা যাবে ঐ একই সময়ে। নন্দনে কান চলচ্চিত্র উৎসবে সেরার দৌড়ে থাকা ইটালির ছবি ‘কিডন্যাপড’ দেখা যাবে বিকেল সাড়ে চারটে থেকে। আকি করিসমাকির নতুন ছবি ‘ফলেন লিভস’ নন্দন দুই প্রেক্ষাগৃহে দেখানো হবে ৪.৩০ মিনিটে। আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে যে ছবি সেরার শিরোপা পাবে তার স্ক্রিনিং হবে আজ সন্ধ্যা সাতটায়, নন্দন ১-এ।

শিশির মঞ্চে দুপুর দেড়টায় দেখতে পাবেন শর্মিলা ঠাকুর (SharmilaTagore) -মোহন আগাসে অভিনীত সুনীল সুখথঙ্কর পরিচালিত ‘আউটহাউস’। তুরস্কের ছবি ‘সিক্সটি ডেজ’ দেখা যাবে নজরুল তীর্থ ১ প্রেক্ষাগৃহে। আজ বিকেল পাঁচটায় রবীন্দ্র সদনে ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সিনেমা এবং অভিনেতাদের পুরস্কৃত করা হবে।

Previous articleToday’s market price : আজকের বাজার দর
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস