স্বনির্ভরতায় নয়া উদ্যোগ, মার্চের মধ্যে ১ লক্ষ ৩০ হাজার বেকারকে ঋণ: ঘোষণা মুখ্যমন্ত্রীর

মোদি সরকারের আমলে দেশে যেখানে বেকারত্বের হার বেড়েছে, সেখানে রাজ্যে বেড়েছে কর্মসংস্থান। তরুণদের কাজের নব দিগন্ত খুলে দিতে মঙ্গলবার, শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানালেন, বেকার ছেলেমেয়েদের ঋণ দিয়ে স্বনির্ভর করে তুলতে উদ্যোগী হয়েছে রাজ্য। আগামী মার্চের মধ্যে রাজ্যের ১ লক্ষ ৩০ হাজার ছেলেমেয়েকে পাঁচ লক্ষ টাকা করে ঋণ দেবে সরকার।

পরিসংখ্যান তুলে ধরে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) জানান, “সারা দেশে ৪০ শতাংশ বেকারত্ব বেড়েছে। সেখানে বাংলায় কর্মসংস্থানের বৃদ্ধি ঘটেছে ৪০ শতাংশের বেশি। এটা আমাদের গর্বের।” এরপরেই তিনি ঘোষণা করেন, “অনেকে চাকরির জন্যও সরাসরি মুখ্যমন্ত্রীকে আবেদন করেন। আমরা তাঁদের স্বনির্ভর করে তোলার বিষয়টিও মাথায় রেখেছি। সেকারণেই বেকারদের স্বনির্ভর করে তুলতে ঋণের উদ্যোগ। প্রতি বছর এই প্রকল্পে আমরা ২ লক্ষ ছেলেমেয়েকে ঋণ দিই। এবারে এখনও পর্যন্ত ৭০ হাজার ছেলেমেয়েকে ঋণ দেওয়া হয়েছে। মার্চের মধ্যে বাকি ১ লক্ষ ৩০ হাজার ছেলেমেয়েকে আমরা ৫ লক্ষ টাকা করে ঋণ দেব।”

এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী জানান, কৃষক বন্ধু প্রকল্পে চলতি রবি মরসুমে ১ কোটি ১ লক্ষ কৃষকর হাতে মোট ২ হাজার ৮০৬ কোটি টাকার আর্থিক সাহায্য দেওয়ার হবে।


Previous articleএসএসকেএমে বুধবারই অস্ত্রোপচারের সম্ভাবনা মদন মিত্রের
Next articleহঠাৎ বাংলা ছেড়ে ত্রিপুরায় কেন ব্র্যান্ড অ্যাম্বেসডর সৌরভ?