মহুয়াকে ব.হিষ্কার করা হলে প্রতাপকে ছাড় কেন? বিজেপি সাংসদের বিরুদ্ধে ফের ক.ড়া পদক্ষেপের দাবি তৃণমূলের

দোলা সেন প্রশ্ন তোলেন নয়া সংসদ ভবনের পরিকাঠামো নিয়ে। তিনি প্রশ্ন তোলেন, চব্বিশের নির্বাচনের আগে প্রধানমন্ত্রী মোদি কেন এই ভবন উদ্বোধন করতে এবং অধিবেশন শুরু করতে উঠেপড়ে লাগলেন?

‘‘যদি আমাদের সাংসদ মহুয়া মৈত্র জাতীয় নিরাপত্তার প্রশ্নে বহিষ্কৃত হতে পারেন, তাহলে বিজেপি সাংসদ প্রতাপ সিমহা কেন ছাড় পাবেন?’’ বুধবার লোকসভায় তাণ্ডবের ঘটনায় এবার জাতীয় নিরাপত্তার প্রশ্নে সরব তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার সকালে সাংবাদিক বৈঠক করেন তৃণমূল কংগ্রেস সাংসদ দোলা সেন ও কাকলি ঘোষ দস্তিদার। কাকলি প্রশ্ন তোলেন, অধিবেশন চলাকালীন লোকসভায় ঢুকে কীভাবে স্মোক ক্র্যাকার ছোঁড়া হল? আরও বড় কোনও ঘটনা ঘটে যেতেই পারত। এরপরই তিনি প্রশ্ন তোলেন এটা কী জাতীয় নিরাপত্তার পক্ষে আশঙ্কাজনক নয়? এখন এথিক্স কমিটি কোথায় গেল?

তবে এখানেই শেষ নয়, বুধবার দুপুরে লোকসভার গ্যালারি থেকে ফ্লোরে ঝাঁপ মেরে স্মোক ক্র্যাকার ছোড়ার ঘটনায় ধৃত দুই যুবক যে বিজেপি সাংসদের দেওয়া প্রবেশপত্র নিয়ে সংসদ ভবনের ভিতরে ঢুকেছিল তাঁর বিরুদ্ধেও অবিলম্বে কড়া ব্যবস্থা নেওয়ারও দাবি তুলেছেন তৃণমূলের দুই সাংসদ। এদিন দোলা সেন প্রশ্ন তোলেন নয়া সংসদ ভবনের পরিকাঠামো নিয়ে। তিনি প্রশ্ন তোলেন, চব্বিশের নির্বাচনের আগে প্রধানমন্ত্রী মোদি কেন এই ভবন উদ্বোধন করতে এবং অধিবেশন শুরু করতে উঠেপড়ে লাগলেন? যেখানে নিরাপত্তা প্রশ্নের মুখে সেখানে কীভাবে চলবে অধিবেশন? দেশের মানুষের নিরাপত্তা কোথায়? পাশাপাশি এদিন নতুন সংসদ ভবনকে ‘বানিয়া’ বলে কটাক্ষ করেন দোলা। এর দায় মোদি-শাহকে নিতে হবে।

উল্লেখ্য, বুধবারই সংসদ হামলার ২২ বছর পূর্তির দিনই লোকসভায় ফের আতঙ্ক ছড়িয়ে পড়ে। দর্শক গ্যালারি থেকে আচমকাই লাফ দিয়ে আচমকাই সাংসদদের লক্ষ্য করে রাসায়নিক স্প্রে করতে থাকে ২ অভিযুক্ত। মুহূর্তে ছড়িয়ে পড়ে আতঙ্ক। সংসদে সাংসদদের মধ্যে তখন রীতিমতো হুলস্থল পড়ে যায়। জানা গিয়েছে, অভিযুক্তদের জুতোর মধ্যে লোকানো ছিল স্মোকিং ক্যান। আর সেখান থেকেই বের হতে শুরু করে রঙিন ধোঁয়া। এরপরই সংসদের নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠতে শুরু করে। ইতিমধ্যে ৫ অভিযুক্তকে পাকড়াও করেছে দিল্লি পুলিশ। অপর এক অভিযুক্তের খোঁজে চলছে জোর তল্লাশি।

 

 

 

 

Previous articleনিরাপত্তা দিতে ব্যর্থ কেন্দ্র, আলোচনা চাওয়ায় ডেরেককে শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড!
Next articleসংসদে হানাদার: কর্তব্যে গাফিলতির অভিযোগে সাসপেন্ড ৮ নিরাপত্তা আধিকারিক