Dawood Ibrahim: করাচির হাসপাতালে ভর্তি দাউদ? নতুন জল্পনায় উত্তাল নেট দুনিয়া

জানা গিয়েছে যে, বিষ প্রয়োগ করার জেরেই দাউদ অসুস্থ হয়ে পড়েন এবং তারপরেই তাঁকে অচেতন অবস্থায় দেখে হাসপাতালে ভর্তি করা হয়

ফের আলোচনার কেন্দ্রে মাফিয়া ডন ও ‘মোস্ট ওয়ান্টেড’ সন্ত্রাসবাদী দাউদ ইব্রাহিম। সামাজিক যোগাযোগ মাধ্যমে জল্পনা ছড়িয়েছে যে গুরুতর অসুস্থ অবস্থায় করাচির হাসপাতালে ভর্তি ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণের মূল চক্রী। আরও জানা গিয়েছে যে, বিষ প্রয়োগ করার জেরেই দাউদ অসুস্থ হয়ে পড়েন এবং তারপরেই তাঁকে অচেতন অবস্থায় দেখে হাসপাতালে ভর্তি করা হয়। যদিও ভারত বা পাকিস্তান, কোনও দেশের তরফেই সরকারি তরফে এই খবরের সত্যতা স্বীকার করা হয়নি।

প্রসঙ্গত, দাউদ যে সপরিবারে পাকিস্তানে লুকিয়ে রয়েছে এবং সেখান থেকে অপরাধ জগতের রিমোট কন্ট্রোল হাতে রেখেছে তা আগেই ইসলামাবাদকে তথ্যপ্রমাণ-সহ জানিয়েছে নয়াদিল্লি। কিন্তু সে তথ্য বারবার স্বভাবসিদ্ধ ঢঙেই অস্বীকার করেছে পাকিস্তান। দুবাই-শারজাতেও দাউদের আনাগোনার প্রমাণ হাতে এসেছে ভারতীয় ইন্টেলিজেন্সের। রাডারে থাকলেও কূটনীতির বেড়াজালে বহুবার দাউদ ফস্কেছে ভারতের হাত থেকে। বিগত বেশ কয়েক বছর ধরেই বারে বারে দাউদের অসুস্থতার খবর সামনে এসেছে বিভিন্ন মাধ্যমে। কিন্তু তার সত্যতা যাচাই করা যায়নি। ২০১৭ সালের এপ্রিল নাগাদ খবর ছড়ায়, দাউদ হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি, অবস্থা আশঙ্কাজনক! কিন্তু সে সময় দাউদ ঘনিষ্ট ছোটা শাকিল দাবি করেছিল, সুস্থ রয়েছে দাউদ! খবর ভিত্তিহীন। তারপরেও আবার গুজব ছড়ায় করোনায় আক্রান্ত হয়ে নাকি দাউদ মারা গেছেন! এবারও মাফিয়া ডনের শারীরিক অবস্থা নিয়ে নতুন করে রহস্য ঘনীভূত হয়েছে।

দাউদ ইব্রাহিম, ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড অপরাধী, সংগঠিত অপরাধ, সন্ত্রাসবাদ এবং মাদক পাচার সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে যুক্ত। ১৯৯৩ সালের মুম্বাই বোমা হামলার মূল পরিকল্পনাকারী ছিল এই দাউদই যে হামলায় ২৫০ জনেরও বেশি প্রাণ গিয়েছিল এবং কয়েক হাজার মানুষ আহত হয়েছিলেন।

আরও পড়ুন- তদন্তের নামে নি.র্লজ্জ পক্ষপাত আর নজর ঘোরানোর চ.ক্রান্ত বিজেপির

Previous articleতদন্তের নামে নি.র্লজ্জ পক্ষপাত আর নজর ঘোরানোর চ.ক্রান্ত বিজেপির
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ