যাত্রীসাথী অ্যাপে এবার কম খরচে অ্যাম্বুল্যান্স পরিষেবা দেবে রাজ্য

আর রাতবিরেতে সমস্যায় পড়তে হবে না রোগীর পরিবারকে। এবার রাজ্য সরকারের যাত্রীসাথী অ্যাপে পাওয়া যাবে অ্যাম্বুল্যান্স সার্ভিস। রাজ্যে এই প্রথমবার অ্যাপের মাধ্যমে অ্যাম্বুলেন্স পরিষেবা চালু হল। স্বাস্থ্য ও পরিবহণ দফতর সূত্রের খবর, এই অ্যাম্বুল্যান্স পরিষেবার ভাড়া একপ্রকার ঠিক হয়ে গিয়েছে। প্রাইভেট অ্যাম্বুলেন্সগুলির একচেটিয়া আধিপত্য ও লাগামছাড়া ভাড়ার পরিস্থিতি বদলাতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার স্থির করেছে অ্যাম্বুলেন্সের রেট বেঁধে দেওয়া হবে। সেই পথেই যৌথভাবে হাঁটা শুরু করল রাজ্যের স্বাস্থ্য ও পরিবহণ দফতর। রাজ্যে এই প্রথমবার যাত্রী সাথী অ্যাপের মাধ্যমে চালু হতে চলেছে অ্যাম্বুলেন্স পরিষেবা।

যাত্রী সাথী অ্যাপের মা ধ্যমে অ্যাম্বুলেন্স পরিষেবার ভাড়া প্রতি ১০ কিমি যেতে প্রাইভেট নন এসি অ্যাম্বুলেন্স অক্সিজেন-সহ নিতে পারবে সর্বোচ্চ ১০০০ টাকা । এসি হলে ১২০০ টাকা । ১০ কিমির পর প্রতি কিমিতে ভাড়া পড়বে অতিরি ক্ত ২০ টাকা করে। এডভান্সড লাইফ সাপোর্ট বা কার্ডিয়াক অ্যাম্বুলেন্সের ক্ষেত্রে ১০ কিমির সর্বোচ্চ ভাড়া ৩৫০০ টাকা। তারপর থেকে কিমি প্রতি ভাড়া হবে ৬৫ টাকা।

উল্লেখ্য, ওয়েস্ট বেঙ্গল ইয়োলো ট্যাক্সি অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে ‘‌যাত্রী সাথী’‌ নামে একটি অ্যাপ পরিষেবা চালু করা হয়। এই অ্যাপের মাধ্যমে যাত্রীরা ট্যাক্সি হয়রানি থেকে বাঁচবেন। কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের সমস্ত হলুদ ট্যাক্সি এবার থেকে এই অ্যাপ পরিষেবার আওতায় নিয়ে আসা হয়। এক্ষেত্রে কলকাতার ঐতিহ্য হলুদ ট্যাক্সিও পুনরুজ্জীবন পাবে।

Previous articleবিরোধীদের কণ্ঠরোধ অব্যাহত! গুরুতর বিষয়ে আলোচনা চেয়ে বুধেও সাসপেন্ড আরও ২ সাংসদ
Next articleচলবে রক্ষণাবেক্ষণের কাজ! ২ ঘণ্টার জন্য বন্ধ বিদ্যাসাগর সেতু, কোন পথে যান চলাচল?