বড়দিনের আবহে বঙ্গ বিজেপির ড্যামেজ কন্ট্রোলে ফের রাজ্যে আসছেন অমিত শাহ

আসন্ন লোকসভা নির্বাচনে বাংলায় দলের রণকৌশল নিয়ে একদফা আলোচনা হয়েছে সেখানে। রাজ্যে এসে দলের বাকি নেতৃত্বকেও নির্বাচনী রূপরেখা বেঁধে দিতে চান শাহ।

ফের রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার রাতে কলকাতায় আসবেন তিনি।জানা গিয়েছে, লোকসভা নির্বাচনের আগাম প্রস্তুতি নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন শাহ। আগামী ২৫ ডিসেম্বর দিনভর রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক রয়েছে। বৃহস্পতিবার দিল্লিতে শাহের সঙ্গে সাক্ষাৎ করেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। এর আগে, গত ২৯ নভেম্বর রাজ্যে এসেছিলেন শাহ।

১০০ দিনের টাকা থেকে আবাস ও সড়ক যোজনা, রাজ্যের পাওনা বকেয়া টাকা আদায়ে একদিন আগেই দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই শাহের সঙ্গে এদিন সাক্ষাৎ করেন সুকান্ত।জানা গিয়েছে, আসন্ন লোকসভা নির্বাচনে বাংলায় দলের রণকৌশল নিয়ে একদফা আলোচনা হয়েছে সেখানে। রাজ্যে এসে দলের বাকি নেতৃত্বকেও নির্বাচনী রূপরেখা বেঁধে দিতে চান শাহ।

রাজ্য নেতৃত্বের পাশাপাশি, জেলার পর্যবেক্ষক, অঞ্চল স্তরের নেতাদেরও শাহের বৈঠকে ডাকা হবে বলে জানা গিয়েছে। লোকসভা নির্বাচনের আগে তাঁদের কোন পথ ধরে এগোতে হবে, তার স্পষ্ট রূপরেখা সকলের সামনে তুলে ধরতে চান শাহ।২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে দিল্লিতে বিজেপি-র নেতৃত্ব বাংলাকে বিশেষ গুরুত্ব দিলেও, জেলাস্তরে বিজেপি-র অন্দরে সংঘাত লেগেই রয়েছে। যত দিন যাচ্ছে, দলের অন্দরে বিদ্রোহীদের সংখ্যা বাড়ছে। সংগঠনের নড়বড়ে অবস্থা নিয়ে অভিযোগ উঠছে দলের অন্দর থেকেই। বাঁকুড়ায় এই মুহূর্তে সংঘাত চরমে। সেখানে টাকার বিনিময়ে মণ্ডল সভাপতি নিয়োগের অভিযোগ উঠেছে। জেলা সভাপতির বিরুদ্ধেই কার্যত বিদ্রোহ মাথাচাড়া দিয়েছে। সেই আবহেই রাজ্যে আসছেন শাহ।

আদৌ তার পক্ষে বাংলার এই গোষ্ঠীদ্বন্দ্বে প্রলেপ দেওয়া সম্ভব? বাস্তব পরিস্থিতি বলছে অন্য কথা।এর আগের নির্বাচনেও বিজেপির শীর্ষ নেতৃত্ব রীতিমতো ডেলি প্যাসেঞ্জারি করেছেন বাংলায়। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। নির্বাচনে যথারীতি ভরাডুবি হয়েছে বিজেপির। তবু হাল ছাড়তে রাজি নন অমিত শাহ।

 

Previous articleবছরের শুরুতেই ডার্বি, সুপার কাপে ইস্ট-মোহন মুখোমুখি ১৯ জানুয়ারি
Next articleগণতন্ত্রের উপর বুলডোজার, লোকসভায় সাসপেন্ড আরও ৩ বিরোধী সাংসদ