বড়দিনের আগে ‘সান্তা’ শাহরুখ! রাজুর হাত ধরে ব্লকবাস্টারের পথে ‘ডাঙ্কি’

চলতি বছরে দু’বার বড় পর্দায় হাজির হয়ে একের পর এক নজির গড়েছেন বলিউড বাদশাহ। তবে ট্রেন্ড যা বলছে, তাতে দিনের আলোর মতো পরিষ্কার ফের বলিউড পেতে চলছে তার আরও একটা ব্লকবাস্টার।

চলতি বছরে ব্যাক টু ব্যাক সুপারহিট। আর এবার ডাঙ্কির (Dunki) হাত ধরে ফের শাহরুখের (Shahrukh Khan) ক্যারিশ্মায় বুঁদ সিনেপ্রেমীরা। বৃহস্পতিবার এই বছরের নিজের তৃতীয় সিনেমা নিয়ে হাজির বলিউড বাদশাহ। আর পাঠান, জওয়ানের পর রাজু হিরানির (Rahkumar Hirani) সঙ্গে শাহরুখের কেমিস্ট্রি পরখ করতে এদিন সকাল সকাল শহরের বিভিন্ন হলে ভিড় জমিয়েছেন এসআরকে ভক্তরা। শীতকে উপেক্ষা করে প্রথম দিনের প্রথম শো দেখতে শহরের মাল্টিপ্লেক্সগুলোতে লম্বা লাইন। এদিন বেলা যত গড়িয়েছে ততই হলের সামনে শাহরুখ অনুরাগীদের উন্মাদনা নজর কেড়েছে। এমনকী, সকাল হতে না হতেই টুইটারে রীতিমতো ট্রেন্ডিং ডাঙ্কি।

কেমন লাগল শাহরুখের বড়দিনের গিফট?

অনেক আগে থেকেই পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে কাজের কথা হয়েছিল শাহরুখ খানের। যদিও তা এতদিন সম্ভব হয়ে ওঠেনি। কিন্তু এবার ডাঙ্কির হাত ধরে একদিকে যেমন বন্ধুত্ব, ভালোবাসা, ঠাট্টা-তামাশায় মাতবেন দর্শকরা, ঠিক তেমনই ভরপুর দুঃখেরও আভাসও পাবেন দর্শকরা। আর সেকারণেই এরকম একটা চরিত্রে শাহরুখ খানকে দেখার সুযোগ কেউই যেন আর মিস করতে চাইছেন না। ছবিতে শাহরুখের চরিত্রের নাম হার্ডি। তাঁর নায়িকা হিসেবে রয়েছেন ‘মনু’ তাপসী পান্নু। এই ছবিতে প্রথম জুটি বাঁধলেন শাহরুখ আর তাপসী। এছাড়াও এই সিনেমায় দেখা মিলেছে বোমন ইরানি আর ভিকি কৌশলের। সকলকেই খুব সুন্দরভাবে সিনেমায় ব্যবহার করেছেন পরিচালক রাজু। উল্লেখ্য, পানামার জঙ্গলের ভিডিওতে ভরা পাঞ্জাবের সোশ্যাল মিডিয়া। ভারত এবং পাকিস্তানের পাঞ্জাবিদের রেকর্ড করা, এই ভিডিওগুলোয় একটাই আবেদন করা হয়েছে কখনও এই পথ নেবেন না। বদলে নিজের দেশে কাজ খুঁজুন। এটা নতুন নয়। এই ধরনের আবেদন, পরিযায়ীদের নির্যাতিত হওয়া, পথে মারা যাওয়ার আরও ভয়ংকর ভিডিও আছে। তবে তা সামান্যই প্রভাব ফেলে। আর এই অনুপ্রবেশকারীর মত পরিযায়ী হওয়ার রাস্তার নামই হয়ে গিয়েছে, ‘ডাঙ্কি রুট’ বা গাধার রাস্তা। শাহরুখ বলেন, “ডাঙ্কি হল একটি অবৈধ ভ্রমণ। বিভিন্ন লোক তাঁদের দেশ থেকে বিশ্বের বিভিন্ন জায়গায় যাওয়ার জন্য অবৈধভাবে সীমান্ত পার হয়। এটাই হল ডাঙ্কি ট্রিপ”। আর তা নিয়েই সুন্দর ছবি বানিয়েছেন দক্ষ পরিচালক রাজকুমার হিরানি।

তবে বিগত কয়েক দিন ধরে প্রশ্ন উঠছিল, চলতি বছরে বাদশার অন্য দুটো ছবির মতো এই ছবি ঘিরে উৎসাহ তেমন নেই। অ্যাকশন ছেড়ে ‘ডাঙ্কি’তে শাহরুখ কমেডি অবতারে হাজির হচ্ছেন বলেই নাকি দর্শকদের উৎসাহের পারদ কমছে। কিন্তু বৃহস্পতিবারের সকাল যেন সবকিছু মিথ্যা প্রমাণ করল। তিনি যে শাহরুখ তা ফের একবার প্রমাণ করলেন। চলতি বছরে দু’বার বড় পর্দায় হাজির হয়ে একের পর এক নজির গড়েছেন বলিউড বাদশাহ। তবে ট্রেন্ড যা বলছে, তাতে দিনের আলোর মতো পরিষ্কার ফের বলিউড পেতে চলছে তার আরও একটা ব্লকবাস্টার। এদিকে ছবি নিয়ে সকাল থেকে অনুরাগীদের উন্মাদনার শেষ নেই। অনেকে বলছেন, শাহরুখ আর রাজকুমার হিরানির কেরিয়ারের সেরা ছবি এটা। অনেকে বলছেন শাহরুখ যে একাই একশো তা আবারও তিনি প্রমাণ করলেন। অনেককে আবার বলতে শোনা যাচ্ছে, বড়দিনের সেরা উপহার নিয়ে হাজির আমাদের প্রিয় সান্তা। সবে তো শুরু, আগে দেখো কী হতে চলেছে।

 

 

 

 

Previous articleবাম আমলে পরিকল্পনাহীন নির্মাণ, এন্টালি বিদ‌্যাসাগর মার্কেট ভেঙে ফেলার সিদ্ধান্ত পুরসভার
Next articleএকনায়কতন্ত্রের পথে আরও একধাপ! বিরোধী শূন্য লোকসভায় পাশ ‘নির্বাচন কমিশনার বিল’