বিধানসভা ঠিকঠাক চালাতে সবার সহযোগিতা প্রয়োজন! শাসক-বিরোধী বিধায়কদের বার্তা অধ্যক্ষের

“সরকার ও বিরোধী পক্ষ, সবার জন্য বিধানসভা। বিধানসভা সঠিকভাবে চলতে গেলে সবার সহযোগিতা দরকার। আমি প্রত্যাশা করি লোকসভার মতো শুধু মুলতবি করে বিধানসভা শেষ হবে এটা যেন না হয়। সুস্থ আলোচনা হবে, উচ্চমানের আলোচনা হবে, এটা আমাদের বিধানসভার (Assembly) পরম্পরা।”শুক্রবার শাসক-বিরোধী সবপক্ষের সক্রিয় অংশগ্রহণের দাবি জানিয়ে এমনই মন্তব্য করেন রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)।

 

পাশাপাশি এদিন স্পিকার বলেন, সংসদের সদ্য সমাপ্ত অধিবেশনে যেভাবে বারবার অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়েছে, বিরোধী সদস্যদের নিলম্বিত করা হয়েছে এবং বিরোধী শূন্য সভায় একের পর এক বিল পাশ করিয়ে নেওয়া হয়েছে এদিন তারও তীব্র সমালোচনা করে অধ্যক্ষ বলেন, লোকসভার মত নিরাপত্তা লঙ্ঘনের ঘটনার পুনরাবৃত্তি  যাতে এরাজ্যের বিধানসভায় (Assembly) কোনোভাবেই না ঘটে সেদিকে কড়া নজর রাখতে হবে। শুক্রবার বিধানসভা ভবনে বার্ষিক পুষ্প প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে একথাই জানান বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন লোকসভায় ওই  ঘটনা ঘটার পরে বিধানসভার নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, বিধানসভার সচিবালয় এবং ক্যালকাটা ফ্লাওয়ার গ্রোয়ার্স অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে আয়োজিত পুষ্প প্রদর্শনী শুক্রবার থেকে শুরু হয়ে আগামী ২৬ ডিসেম্বর পর্যন্ত চলবে। সাধারণ দর্শনার্থীরাও বিধানসভায় গিয়ে এই ক’দিন দুপুর বারোটা থেকে রাত ৮ টা পর্যন্ত এই প্রদর্শনী দেখতে পারবেন।

 

 

 

Previous articleশুক্রবার মধ্যরাতে কাজ করবে না অ্যাপ-UPI, বন্ধ থাকবে নেট ব্যাঙ্কিং
Next articleক্রেতা সুরক্ষা মেলার হাত ধরে রেকর্ড লক্ষ্মীলাভ রাজ্যের! আয়ের অঙ্ক জানলে অবাক হবেন