৪৮ ঘণ্টায় গাজায় মৃত ৩৯০ জন, কড়া হুঁশিয়ারি নেতানিয়াহুর

আড়াই মাস পেরিয়ে গিয়েছে, কিন্তু যুদ্ধ থামার লক্ষণ নেই বরং গাজায় হামলার তেজ আরও বাড়িয়েছে ইজরায়েল। শেষ ৪৮ ঘন্টায় ইজরায়েলের হামলায় গাজায় মৃত্যু হল ৩৯০ জনের। আহত হয়েছে ৭৩৪ জন। এরই মাঝে আবার ইজরায়েলের তরফ থেকে প্রধানমন্ত্রী নেতানিয়াহু হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, যতক্ষণ না পণবন্দিরা মুক্তি পাচ্ছেন এবং হামাস সম্পূর্ণ ধ্বংস হয়ে যাচ্ছে ততক্ষণ যুদ্ধ চলবে।

প্যালেস্টাইনের সশস্ত্র গোষ্ঠী হামাস নিয়ন্ত্রিত গাজায় শনিবার পর্যন্ত টানা ৭৮ দিন ধরে যুদ্ধ চলছে। গাজায় ইজরায়েলি বাহিনীর হামলায় নিহতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ৫৩ হাজারের বেশি। এরইমাঝে গাজার স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে বলা হয়েছে, গত দুইদিনে ইজরায়েলি হামলায় ৩৯০ জন মানুষের নিহত হয়েছে। আহত হয়েছে ৭৩৪ জন। সেইসঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিঘ্নিত হয়েছে। এদিকে ব্যাপক আলোচনার পর রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ গাজায় মানবিক ত্রাণ পাঠানোর খসড়া প্রস্তাব নিয়ে ভোটের আহ্বান ফের পিছিয়েছে।

এই সবকিছুর মাঝে হামাসকে হুঁশিয়ারি দিয়ে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, “একটা সহজ বাছাই করতে হবে হামাসকে (Hamas)। হয় আত্মসমর্পণ করো নয় মরো। এছাড়া আর কোনও অপশন নেই। জয় না আসা পর্যন্ত আমরা লড়ব। যতক্ষণ না পণবন্দিরা মুক্তি পাচ্ছেন এবং হামাস সম্পূর্ণ ধ্বংস হয়ে যাচ্ছে ততক্ষণ যুদ্ধ চলবে।”

Previous articleউৎসবকে আরও রঙিন করে বড়দিনেই শুরু সঙ্গীতমেলা
Next articleলোকসভা ভোটের বাকি আর কয়েক মাস, রাজ্যকে প্রস্তুতি নিতে বলল নির্বাচন কমিশন