মন্দিরের পর ছাড় পেলেন না ব্যবসায়ীও! ফের কানাডায় আ.ক্রান্ত হি.ন্দু সম্প্রদায়

কানাডায় (Canada) হিন্দু সম্প্রদায়ের (Hindu) উপর হামলার ঘটনা বেড়েই চলেছে। এতদিন হিন্দু মন্দিরগুলিতে (Temple) হামলা চালিয়েছে খালিস্তানি জঙ্গিরা। এবার বাদ গেলেন না এক হিন্দু ব্যবসায়ী (Hindu Businessman)। ব্রিটিশ কলাম্বিয়ার প্রদেশের সারেতে, গুলি চালানোর অভিযোগ উঠল এক বিশিষ্ট হিন্দু ব্যবসায়ীর বাড়িতে। ইতিমধ্যে, ঘটনার তদন্ত শুরু করেছে কানাডা পুলিশ (Canada Police)। সূত্রের খবর, গত ২৭ ডিসেম্বর সকাল আটটা নাগাদ ঘটনাটি ঘটে।

পুলিশ সূত্রে খবর, গত বুধবার কমপক্ষে ১৪ রাউন্ড গুলি ছোড়া হয়। এলাকার বিশিষ্ট ব্যবসায়ী সতীশ কুমারের বড় ছেলের বাড়ি লক্ষ্য করে চলে গুলি। তবে গুলিতে কেউ আহত না হলেও বাড়ির দেওয়াল জুড়ে তৈরি হয়েছে বুলেটের ছিদ্র। ব্যবসা পরিচালনার পাশাপাশি সতীশ কুমার সারে লক্ষ্মী নারায়ণ মন্দিরের সভাপতিও। সারে আরসিএমপি জেনারেল ইনভেস্টিগেশন ইউনিট এই ঘটনার তদন্তের দায়িত্ব নিয়েছে। ঘটনার পর, কয়েক ঘন্টা ধরে ঘটনাস্থল থেকে বিভিন্ন প্রমাণ সংগ্রহ করেছে পুলিশ। এলাকার সিসিটিভি ফুটেজগুলি খতিয়ে দেখা হচ্ছে। তবে, এই হামলা কারা চালাল, এর পিছনে তাদের উদ্দেশ্য কী ছিল – তার উত্তর খোঁজার চেষ্টা করছে পুলিশ।

এর আগে, সারের লক্ষ্মী নারায়ণ মন্দিরে ভারত-বিরোধী গ্রাফিতি স্প্রে করা হয়েছিল। এছাড়া, ব্রাম্পটন এবং গ্রেটার টরন্টো এলাকাতেও হিন্দু মন্দিরে ভাঙচুর করা হয়েছিল। পাশাপাশি সম্প্রতি, কানাডায় এক খালিস্তানি জঙ্গি নেতার মৃত্যুকে কেন্দ্র করে ভারত ও কানাডার মধ্যে কূটনৈতিক সম্পর্কের ব্যাপক অবনতি হয়েছে। জঙ্গি হত্যার পিছনে ভারতের হাত আছে বলে অভিযোগ কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর। এরপরই, কানাডায় বসবাসকারী আরেক খালিস্তানি জঙ্গি নেতা, গুরপতবন্ত সিং পান্নুন, সেই দেশের হিন্দু সম্প্রদায়কে সরাসরি হুমকি দিয়েছিল। পান্নুনের সেই হুমকির পরই, কানাডা জুড়ে একের পর এক হিন্দু মন্দিরে হামলা হয়েছে।

 

 

 

Previous articleনির্বাচনের আগে বাড়ল অ.স্বস্তি! কলোরাডোর পর আমেরিকার আরও এক প্রদেশে ‘অযোগ্য’ ট্রাম্প
Next articleমুখ্যমন্ত্রীর ধ.মকের জের! হাওড়ার কার্নিভালে অ.শান্তি পাকানোর ঘটনায় গ্রে.ফতার ২