৫০ কিলো সোনা দিয়ে সাজছে কালীঘাট মন্দিরের চূড়া!

এবার সেজে উঠতে চলেছে কলকাতার বিখ্যাত সতীপীঠ। কালীঘাট মন্দিরের চূড়া এবার মুড়ে ফেলা হবে খাঁটি সোনা দিয়ে। তার পরিমাণ অন্তত ৫০ কেজি

নভেম্বর মাসেই বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকে শিল্পপতি মুকেশ আম্বানি ঘোষণা করেছিলেন, কালীঘাট মন্দিরের সংস্কারের কাজের ভার নেবে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। যদিও রাজ্য সরকারের তরফে দক্ষিণেশ্বরের মতো এখানেও স্কাই ওয়াক তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। কলকাতা পুরসভার উদ্যোগে আগে থেকেই চলছে সংস্কারের কাজ। তারই মধ্যে আবারও সুসংবাদ। এবার সেজে উঠতে চলেছে কলকাতার এই বিখ্যাত সতীপীঠ। কালীঘাট মন্দিরের চূড়া এবার মুড়ে ফেলা হবে খাঁটি সোনা দিয়ে। তার পরিমাণ অন্তত ৫০ কেজি!

জানা গেছে, গর্ভগৃহ থেকে শুরু করে ভোগের ঘর, নাট মন্দির, মূল মন্দির, থেকে শুরু করে বলির জায়গা পর্যন্ত সংস্কার করে ভোল বদলে ফেলা হবে সমগ্র চত্বরেরই। আর মন্দিরের চূড়া মুড়ে ফেলা হবে সোনা দিয়ে। ইতিমধ্যেই সেই কাজ শুরু হয়ে গেছে বলে জানা গেছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই কালীঘাট মন্দিরের সংস্কারের দায়িত্ব তুলে দিয়েছিলেন আম্বানিদের হাতে।
রিলায়েন্স মন্দির সংস্কারের দায়িত্ব নেওয়ার পর থেকে কাজ বেশ দ্রুতগতিতেই এগোচ্ছে। ইতিমধ্যেই ৬০ শতাংশেরও বেশি কাজ হয়ে গেছে বলে জানা গেছে। বাকিটুকুও খুব দ্রুত সেরে ফেলা হবে বলে জানা গেছে।

Previous articleকোভিড সংক্রমণ ও চিকিৎসা, গঙ্গাসাগরে সব প্রস্তুতি কেমন থাকছে?
Next article৩ জানুয়ারি গঙ্গাসাগরে যাবেন মুখ্যমন্ত্রী, শনিতে প্রস্তুতি খতিয়ে দেখলেন জেলাশাসক