অযোধ্যায় মোদি! রামনামের আড়ালেই শুরু লোকসভা ভোটের প্রচার

নজরে লোকসভা নির্বাচন (Loksabha Election)। আর তার আগে ধর্মীয় মেরুকরণে ভর করে দেশবাসীর মন জয় করতে কোনওকিছুই বাদ দিচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আর সেকারণেই নির্বাচনের আগে মানুষের মন বুঝতে প্ল্যান করেই রাম মন্দির (Ram Mandir) উদ্বোধন করতে তৎপর গেরুয়া শিবির। আর সেকারণেই আলো ঝলমলে রাম জন্মভূমি অযোধ্যা (Ayodhya)। শনিবার রামমন্দির উদ্বোধনের আগে ১৫ হাজার ৭০০ কোটি টাকার একাধিক প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। শনিবার সকাল ১০.৪৫ মিনিট নাগাদ অযোধ্যায় পৌঁছলেন নরেন্দ্র মোদি। এদিন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। উপস্থিত ছিলেন রাজ্যপাল আনন্দীবেন প্যাটেলও।

এদিন ১৫ কিলোমিটার রোড শো করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি মহর্ষি বাল্মীকি আন্তর্জাতিক বিমানবন্দর এবং নবনির্মিত রেল স্টেশন উদ্বোধন করবেন তিনি। এছাড়াও উদ্বোধন করার কথা রয়েছে দুটি অমৃত ভারত এক্সপ্রেস ট্রেনের। আর প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে ইতিমধ্যে অযোধ্যাকে সাজিয়ে তুলেছে যোগী প্রশাসন। রামমন্দির উদ্বোধনে আর মাত্র ২৩ দিন বাকি। তার আগে অযোধ্যায় রামের নামে বিজেপি কার্যত লোকসভা নির্বাচনের প্রচার শুরু করে দিল তা বলাই চলে।

 

তবে শনিবার অযোধ্যায় আসার আগে শুক্রবার রাতে এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী লেখেন, “ভগবান শ্রীরামের অযোধ্যায় বিশ্বমানের পরিকাঠামো তৈরি, উন্নত যোগাযোগ ব্যবস্থা এবং ঐতিহ্যরক্ষা করতে আমাদের সরকার বদ্ধপরিকর। আমি শনিবার অযোধ্যায় নতুন করে তৈরি করা বিমানবন্দর এবং রেলস্টেশনটির উদ্বোধন করব। পাশাপাশি, অযোধ্যায় আরও অনেক উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করব, যা অযোধ্যা, উত্তরপ্রদেশ এবং সর্বোপরি দেশের মানুষের জীবনযাত্রা আরও সহজ করে তুলবে।’’ উল্লেখ্য, আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধন হবে অযোধ্যায়। প্রধানমন্ত্রীর হাতে প্রাণ প্রতিষ্ঠা হবে রামলালার। থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ-সহ আরও অনেকে।

 

 

 

Previous articleআ.দিবাসী সংগঠনের ভারত বনধের জের! বিভিন্ন স্টেশনে আটকে একাধিক ট্রেন, দু.র্ভোগ নিত্যযাত্রীদের
Next articleফিরে দেখা ২০২৩, চলুন দেখে নেওয়া যাক বছরের সেরা কিছু খেলাধুলার মুহূর্ত