বিনেশের পাশে থেকে মোদিকে ‘বাহুবলী’ খোঁচা রাহুলের

যৌন হেনস্থায় অভিযুক্ত কুস্তিকর্তা ব্রিজভূষণকে সরিয়ে ভারতীয় কুস্তি সংস্থার নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সঞ্জয় সিং। কুস্তিগিরদের অভিযোগ নব নিযুক্ত সভাপতি ব্রিজভূষণের ঘনিষ্ঠ। ফলে প্রতিবাদ আরও জোরালো হচ্ছে। এরই প্রতিবাদে দিনকয়েক আগে পদ্মশ্রী ফিরিয়ে দিয়েছেন কুস্তিগির বজরং পুনিয়া। কুস্তি থেকে অবসর নিয়ে নিয়েছেন সাক্ষী মালিক। তালিকায় দিন দিন বাড়ছে প্রতিবাদীদের সংখ্যা। এ বার সেই তালিকায় নতুন সংযোজন হলেন বিনেশ ফোগাট।
দুদিন আগেই কুস্তির আখরায় গিয়ে প্রতিবাদী কুস্তিগিরজের পাশে দাঁড়িয়েছিলেন রাহুল গান্ধী।এবার,ভিনেশের পাশে দাঁড়িয়ে সুর চড়ালেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘বাহুবলী’ খোঁচা দিতেও ছাড়েননি কংগ্রেস সাংসদ।কুস্তিগির ভিনেশ ফোগাট শনিবার জানিয়ে দেন, তিনি অর্জুন ও খেলরত্ন পুরস্কার ফেরাবেন। মোদিকে খোলা চিঠি লিখে খেলরত্ন-অর্জুন ফেরান তিনি। কিন্তু মোদির বাসভবনে যাওয়ার পথে বাধা দেওয়া হয় তাঁকে। যে কারণে এশিয়ান গেমসে সোনাজয়ী কুস্তিগির কর্তব্য পথেই তাঁর পুরস্কার ফেলে আসেন।এরপরই বিষয়টি এনিয়ে এক্স হ্যান্ডেলে ক্ষুব্ধ রাহুল লেখেন, কুস্তিগিরদের জন্য কোনও উপযুক্ত ব্যবস্থা নেয়নি কেন্দ্র।
তিনি লেখেন,এক স্বঘোষিত বাহুবলী শুধুমাত্র রাজনীতির জন্য দেশের এই সাহসী মেয়েদের চোখের জলকেও গুরুত্ব দিচ্ছে না। প্রধানমন্ত্রী দেশের অভিভাবক। অথচ তিনি এই সংবেদনশীল বিষয়টির সাক্ষী থাকছেন।দেশের ক্রীড়াবিদদের প্রতি কেন্দ্রের মনোভাব প্রকাশ হয়ে পড়েছে।

 

Previous articleকেন্দ্রের পরিবহণ নীতির প্র.তিবাদ! জাতীয় সড়কে বি.ক্ষোভ ট্রাক চালকদের, পুলিশি হস্তক্ষেপে নিয়ন্ত্রণে
Next articleদ্বিতীয় টেস্টে নামার আগে বি.স্ফোরক রাহুল, বললেন,’১০০ টা দ্বিপাক্ষিক সিরিজ জিতলেও কিস্যু হবে না’