সিধু মুসেওয়ালা খুনে খালিস্তানি গোল্ডি ব্রারকে জঙ্গি তকমা দিল ভারত

সিধু মুসেওয়ালা খুনের ঘটনায় অভিযুক্ত গোল্ডি ব্রারকে জঙ্গি তকমা দিল ভারত। সোমবার এই তথ্য প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, UAPA আইনের আওতায় সন্ত্রাসবাদী হিসাবে ঘোষণা করা হল গোল্ডি ব্রারকে। নিষিদ্ধ খলিস্তানি সংগঠন বব্বর খালসা ইন্টার ন্যাশনালের সঙ্গে যোগ রয়েছে এই গ্যাংস্টারের। ভারত বিরোধী কাজে জড়িত বব্বর খালসার সঙ্গে যুক্ত থাকার জন্যই ওই গ্যাংস্টারকে জঙ্গি তকমা দেওয়া হয়েছে।

সোমবার খালিস্তানি ওই নেতাকে জঙ্গি তকমা দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, বিদেশি একটি সংস্থার মদতে খুন, হুমকি ফোন, অস্ত্র পাচারের মতো একাধিক অপরাধ করেছে গোল্ডি ব্রার। বিশেষত, ভাড়াটে বন্দুকবাজদের অস্ত্রের জোগান দিয়ে খুনও করিয়েছে। পাঞ্জাবের শান্তি ও সংহতি বিঘ্নিত করতেও বারবার চেষ্টা চালিয়েছে সে। সব মিলিয়ে UAPAর চতুর্থ শিডিউলের আওতায় জঙ্গি তকমা দেওয়া হয়েছে গোল্ডিকে।

উল্লেখ্য, ২০২২ সালে পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার হত্যার পরেই আলোচনায় উঠে এসেছিল গোল্ডি ব্রারের নাম। কানাডানিবাসী গ্যাংস্টারের মদতেই মুসেওয়ালাকে খুনের অভিযোগ ওঠে। তার পরে অবশ্য নিজেই এই খুনের দায় স্বীকার করে গোল্ডি ব্রার। তার বিরুদ্ধে একাধিক অভিযোগের তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলো। খলিস্তানি নেতার বিরুদ্ধে ইন্টারপোলের নোটিস, জামিন অযোগ্য ওয়ারেন্ট সমস্ত কিছু জারি করা হলেও এখনও পাকড়াও করা যায়নি গোল্ডি ব্রারকে।

Previous articleওয়েলিংটন জুটমিলে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ১২টি ইঞ্জিন
Next articleস্বল্প সঞ্চয়ে সুদের নয়া হার চালু, প্রচারে নেমেছে রাজ্য সরকার