সপ্তাহ শেষেই ৫ জেলায় তুমুল বৃষ্টি! নতুন বছরে কেমন থাকবে আবহাওয়া? বড় আপডেট আলিপুরের

নতুন বছরের প্রথম দিনেই বড় আপডেট আবহাওয়া অফিসের (Weather Office)। সপ্তাহ শেষে বৃষ্টির (Rain) সম্ভাবনা তৈরি হয়েছে রাজ্যে। পাঁচ জেলায় আগামী বৃহস্পতিবার এবং শুক্রবার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিসের তথ্য অনুযায়ী, সোমবার বছরের প্রথম দিনে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। তবে গত ন’দিনে কলকাতায় যা তাপমাত্রা ছিল, তার চেয়ে তুলনামূলক কম সোমবারের তাপমাত্রা।

তবে বছরের প্রথম দিনে অন্যান্য বারের তুলনায় কলকাতার তাপমাত্রা অনেকটাই বেশি। জাঁকিয়ে শীত আবার কবে পড়বে, তা এখনও স্পষ্ট নয়। পাশাপাশি এদিন আবহাওয়া দফতর জানিয়েছে, বাংলাদেশ এবং বঙ্গোপসাগরের বায়ুমণ্ডলের উপরিভাগে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এ ছাড়া, পূর্ব দিক থেকে বাতাস ঢুকছে রাজ্যে। সেই কারণেই বাতাসে জলীয় বাষ্পের উৎপত্তি এবং বৃষ্টির অনুকূল পরিবেশ তৈরি হয়েছে। বৃহস্পতিবার এবং শুক্রবার বৃষ্টি হতে পারে পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে। তবে কলকাতায় আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী কয়েক দিনে শহরে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

শুধু দক্ষিণবঙ্গের পাঁচ জেলাই নয়, বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কালিম্পঙে। তবে পর্যটকদের জন্য খুশির বার্তা শুনিয়েছে হাওয়া অফিস। সোমবার থেকে আগামী পাঁচ দিন দার্জিলিঙে তুষারপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে তারা।

 

 

 

Previous articleমমতাকে সামনে রেখেই লোকসভায় লড়বে সংঘবদ্ধ তৃণমূল, প্রতিষ্ঠা দিবসে বার্তা রাজ্য সভাপতির
Next articleবর্ষবরণের আনন্দে চোখ রাঙাচ্ছে কোভিড, রাজ্যে সংক্রমণ তুলনামূলক কম