শিয়ালদহ শাখায় শনি-রবিবার বাতিল একাধিক ট্রেন! রেলের সিদ্ধান্তে চ.রম ক্ষু.ব্ধ নিত্যযাত্রীরা

ট্রেন বাতিল (Train Cancelled) নিয়ে সাধারণ মানুষের যন্ত্রণার শেষ নেই। সপ্তাহের শুরু হোক বা শেষ এই সমস্যা যেন নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়াচ্ছে। কখনও লাইনে সমস্যা তো কখনও সিগন্যালিং আবার ওভারব্রিজ নির্মাণের কাজ, একের পর এক কাজের নামে সাধারণ মানুষকে চরম হয়রানির মুখে ফেলছে রেল (Rail)। ফের রেললাইন রক্ষণাবেক্ষণ এবং নতুন ফুট ওভারব্রিজের কাজ চলার জন্য বাতিল বহু ট্রেন। শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত আট ঘণ্টার জন্য শিয়ালদহ মেন শাখায় (Sealdah Main)  একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে।

তবে শুধু লোকাল ট্রেনই নয়, এই সময়ে বেশ কিছু দূরপাল্লার ট্রেনের যাত্রাপথও বদলে দেওয়া হয়েছে। পাশাপাশি বাতিল থাকবে দিনের প্রথম এবং শেষ ট্রেনও। ফলে রাস্তায় বেরিয়ে চরম দুর্ভোগের আশঙ্কা যাত্রীদের। রেলের তরফে জানানো হয়েছে, শনিবার রাত ১১টা ১০ থেকে রেল লাইনের উপর বিদ্যুতের সংযোগ বন্ধ করে শুরু হবে রক্ষণাবেক্ষণের কাজ। চলবে রবিবার সকাল ৭টা ১০ পর্যন্ত। এছাড়াও ঠিক এই সময়েই কল্যাণী স্টেশনে নতুন ফুট ওভারব্রিজ তৈরির কাজ চলবে। জোড়া কারণেই এমন সিদ্ধান্ত রেলের।

রেল সূত্রে খবর, শনিবার ৫টি শিয়ালদহ-রানাঘাট লোকাল, দু’জো়ড়া শিয়ালদহ-শান্তিপুর লোকাল, একজোড়া শিয়ালদহ-কৃষ্ণনগর লোকাল, এক জো়ড়া শিয়ালদহ-গেদে লোকাল, একজোড়া শিয়ালদহ-লালগোলা লোকাল এবং একটি কল্যাণী সীমান্ত-নৈহাটি লোকাল বাতিল থাকছে। এছাড়াও শনিবার বাতিল থাকছে এক জোড়া নৈহাটি-ব্যান্ডেল লোকাল, একজোড়া শিয়ালদহ-শান্তিপুর লোকাল, এক জোড়া শিয়ালদহ-রানাঘাট লোকাল।

অন্যদিকে, রবিবার সকালে বাতিল থাকছে ৩ জোড়া নৈহাটি-ব্যান্ডেল লোকাল, এক জোড়া শিয়ালদহ-কৃষ্ণনগর লোকাল, এক জোড়া শিয়ালদহ-শান্তিপুর লোকাল এবং এক জোড়া শিয়ালদহ-রানাঘাট লোকাল। কাজ চলার জন্য শিয়ালদহ-মালদহ টাউন গৌড় এক্সপ্রেস এবং শিয়ালদহ-বালুরঘাট এক্সপ্রেসকে নৈহাটির বদলে ডানকুনি দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। তবে বারবার রেলের এমন সিদ্ধান্তে চরম ক্ষুব্ধ যাত্রীরা।

 

 

 

Previous articleআগামী ২দিন উত্তর ভারতে শৈত্যপ্রবাহের সতর্কতা, সমতলে ঘন কুয়াশা
Next articleআরব সাগরে রোমহর্ষক লড়াই, অপহৃত জাহাজ ছাড়াল ভারতীয় নৌসেনা