বেকেনবাওয়ারের মৃত্যুতে শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় নিজের সোশ্যাল মিডিয়ায় লেখেন, “জার্মান ফুটবল কিংবদন্তি এবং আইকন ফ্রাঞ্জ বেকেনবাওয়ারের মৃত্যু সম্পর্কে জেনে দুঃখিত।

বিশ্ব ফুটবল আবার হারিয়েছে এক নক্ষত্রকে।গতকাল প্রয়াত হন ফ্রাঞ্জ বেকেনবাওয়ার। জার্মানির বিশ্বকাপজয়ী ফুটবলার দীর্ঘ দিন ধরেই অসুস্থ ছিলেন। সোমবার তাঁর মৃত্যুর খবর জানানো হয়েছে পরিবারের তরফ থেকে। মৃত্যুকালে বয়স হওয়ে ছিলো ৭৮ বছর । বিরল রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। ভুগছিলেন দীর্ঘ দিন। বেকেনবাওয়ারের মৃত্যুতে শোকের ছাঁয়া গোটা বিশ্বে। বেকেনবাওয়ারের মৃত্যুতে শোক প্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ট্যুইট করে শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় নিজের সোশ্যাল মিডিয়ায় লেখেন, “জার্মান ফুটবল কিংবদন্তি এবং আইকন ফ্রাঞ্জ বেকেনবাওয়ারের মৃত্যু সম্পর্কে জেনে দুঃখিত। একজন বিশ্বকাপজয়ী অধিনায়ক ও কোচ হিসেবে তিনি সর্বদাই বিবেচিত হবেন। খেলার জন্য সেরা ফুটবলারদের একজন।বাংলা ও ভারতের কোটি কোটি ফুটবলপ্রেমী তাঁকে মিস করবে।তাঁর পরিবার, বন্ধুবান্ধব এবং বিশ্বব্যাপী কোটি কোটি ভক্তের প্রতি সমবেদনা।“

 

১৯৭৪ সালে বেকেনবাওয়ারের নেতৃত্বেই বিশ্বকাপ জেতে তৎকালীন পশ্চিম জার্মানি। শুধু ফুটবলার হিসেবে নয়, কোচ হিসেবেও বিশ্বকাপ জেতার নজির রয়েছে বেকেনবাওয়ারের। ১৯৯০ সালে মারাদোনার আর্জেন্তিনাকে হারানো পশ্চিম জার্মানি দলের কোচ ছিলেন বেকেনবাওয়ার। বস্তুত, তিনি বিশ্বের তৃতীয় ব্যক্তি যিনি ফুটবলার এবং কোচ, দুই ভূমিকাতেই বিশ্বকাপ জিতেছেন। সেই তিন জনের সবচেয়ে প্রথম জন, ব্রাজিলের মারিয়ো জাগালো দু’দিন আগেই মারা গিয়েছেন ।

১৯৬৪ সালে বায়ার্ন মিউনিখে যোগ দেন বেকেনবাওয়ার। জার্মানির ক্লাবের হয়ে ৪০০-রও বেশি ম্যাচ থেলেছেন তিনি। ক্লাবের ইতিহাসে অন্যতম সেরা ফুটবলার বেকেনবাওয়ার। বায়ার্নের হয়ে চারটি লিগ খেতাব এবং তিন বার ইউরোপ সেরার খেতাব জিতেছেন তিনি।

আরও পড়ুন- আজ সুপার কাপের অভিযান শুরু দুই প্রধানের

Previous articleভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া, নেই সুনামি সতর্কতা
Next articleসন্দেশখালির ঘটনায় রাজ্য পুলিশের বিরুদ্ধে লঘু পদক্ষেপের অভিযোগ তুলে হাইকোর্টে ইডি!