টি-২০ বিশ্বকাপের আগে বিরাট-রোহিতকে নিয়ে বড় মন্তব্য গাভাস্করের

সম্প্রচারকারী চ্যানেলে একটি সাক্ষাৎকারে এই নিয়ে গাভাস্কর বলেন, ‘‘বিশ্বকাপের দলে জায়গা পেতে হলে আইপিএলের পারফরম্যান্স

আজ আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ খেলতে নামছে ভারতীয় দল। এই ম্যাচ দিয়েই দীর্ঘদিন বাদে ক্রিকেটের ছোট ফর্ম্যাটে ঢুকছেন রোহিত শর্মা। দ্বিতীয় ম্যাচ থেকে ফিরছেন বিরাট কোহলি। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ থেকেই খেলবেন রোহিত। বিরাটকে অবশ্য পাওয়া যাবে দ্বিতীয় ম্যাচ থেকে। জুন মাসে ভারতের টি-২০ বিশ্বকাপ। মনে করা হচ্ছে বিশ্বকাপে ফিরতে পারেন এই দুই ক্রিকেটার। দলে রোহিত ও বিরাট থাকবেন কি না, সে দিকেই নজর সমর্থকদের। আর তার মাঝেই বোর্ডকে নতুন পরামর্শ দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কর।

সম্প্রচারকারী চ্যানেলে একটি সাক্ষাৎকারে এই নিয়ে গাভাস্কর বলেন, ‘‘বিশ্বকাপের দলে জায়গা পেতে হলে আইপিএলের পারফরম্যান্স খুব গুরুত্বপূর্ণ। কারণ, আফগানিস্তান সিরিজ জানুয়ারিতে। বিশ্বকাপ জুন মাসে। তাই জানুয়ারির থেকে মার্চ-এপ্রিল মাসের ফর্ম বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু আমার মতে, বিরাট, রোহিত যদি আইপিএলে ৫-৬টা ম্যাচে রান করতে পারে, তারপরেও ওদের দলে রাখা উচিত। প্রতি ম্যাচে কেউ রান পায় না। কিন্তু ওদের অভিজ্ঞতা খুব গুরুত্বপূর্ণ দলের জন্য। বিরাট, রোহিতের দিকে বোর্ডের আলাদা নজর দেওয়া উচিত।’’ এর পরেই নির্বাচকদের অন্য রকমের এক পরামর্শ দিয়েছেন গাভাস্কর। তাঁর মতে, রোহিত ও বিরাট যদি দলে সুযোগ না পান তারপরেও তাঁদের দলের সঙ্গে নিয়ে যাওয়া উচিত। এই নিয়ে তিনি বলেন, ‘‘আমি বোর্ডকে একটা অন্য রকমের পরামর্শ দিতে চাই। যদি ১৫ জনের দলে বিরাট, রোহিতের জায়গা না হয় তারপরেও ওদের দলের সঙ্গে নিয়ে যাওয়া উচিত। ওদের অভিজ্ঞতা বাকিদের সাহায্য করবে। বিরাট, রোহিত ডাগআউটে বসে থাকলে বাকিরা অনেক বেশি আত্মবিশ্বাস পাবে।’’

টি-২০ বিশ্বকাপের আগে আফগানিস্তানের বিরুদ্ধেই শেষ ছোট ফর্ম্যাটের সিরিজ খেলবে ভারত। তাই বিশ্বকাপের দল নির্বাচনের আগে আইপিএলের পারফরম্যান্সও দেখা হবে বলে জানিয়েছেন রাহুল দ্রাবিড়। ভারত কোচের সঙ্গে একমত গাভাস্কর।

আরও পড়ুন- শক্তি বাড়ালো ইস্টবেঙ্গল, লাল-হলুদে সই এই বিদেশি ফুটবলারের

 

 

Previous article৩১ জানুয়ারি থেকে সংসদে বাজেট অধিবেশন, বড় ঘোষণার পথে মোদি সরকার
Next articleবাংলাকে ধ্রুপদী ভাষার মর্যাদার দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর, নিশানায় বিগত বাম সরকার