ফারহাদ এর নেতৃত্বে দলীয় কর্মকাণ্ড প্রশংসনীয়, দাবি মন্ত্রী তাজমুল হোসেনের

মাদ্রাসা শিক্ষার অগ্রগতিতে অনন্য ভূমিকা গ্রহণ করে চলেছে তৃণমূল কংগ্রেস অনুমোদিত মাদ্রাসা শিক্ষক সংগঠন, পশ্চিমবঙ্গ তৃণমূল মাদ্রাসা টিচার্স অ্যাসোসিয়েশন (WBTMTA)। রাজ্যে ২০১১ সালের পরিবর্তনের পর থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের প্রতিটি পদক্ষেপ মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে দেওয়ার পাশাপাশি, শিক্ষার্থীর সার্বিক কল্যাণ, শিক্ষা প্রতিষ্ঠানের অগ্রগতি ও শিক্ষক সমাজের প্রয়োজনীয় বিষয় নিয়ে সর্বাগ্রে অনন্য কর্মসূচি রূপায়িত হয়েছে সংগঠনের রাজ্য সভাপতি একেএম ফারহাদ এর প্রচেষ্টায়।

মঙ্গলবার, পঃবঃ তৃণমূল মাদ্রাসা টিচার্স অ্যাসোসিয়েশনের, মালদা জেলা কমিটির উদ্যোগে মালদা জেলা পরিষদের কনফারেন্স হলে পাঁচ শতাধিক শিক্ষক শিক্ষিকাদের উপস্থিতিতে সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়।উক্ত সাংগঠনিক সভায় সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষা উন্নয়ন দফতরের রাষ্ট্রমন্ত্রী তাজমুল হোসেন বলেন একেএম ফারহাদ এর নেতৃত্বে রাজ্য জুড়ে শিক্ষক-শিক্ষিকাদের কর্মযোগ্য অত্যন্ত প্রশংসনীয়। এই সংগঠনের কর্মীরা অত্যন্ত সুন্দরভাবে দলের কাজ করে চলেছে। মালদা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা বিধায়ক রহিম বক্সী বলেন মা মাটি মানুষের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উন্নয়নের জনজোয়ার বয়ে চলেছে, সেই ধারাকে অক্ষুন্ন রাখতে মাদ্রাসার শিক্ষক শিক্ষিকারা ফারহাদ সাহেব এর নেতৃত্বে সুসংঙ্ঘবদ্ধ কাজ করে চলেছে। তৃণমূল কংগ্রেস কর্মীরা ময়দানে থেকে সাধারণ মানুষের জন্য বছরভর মানুষের জন্য কাজ করে চলেছে। সেই ধারা অক্ষুন্ন রাখতে শিক্ষকরা সমাজের স্তম্ভ হিসেবে কাজ করে চলেছে।

বিজেপি কে তীব্র আক্রমণ করে ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী বলেন ধর্মীয় সুড়সুড়ানি দিয়ে বাংলার মা মাটি মানুষের দলকে বিভাজন করতে পারবে না। তিনি বলেন মোদির পরাজয় ভারতীয় মানুষের একান্ত প্রার্থনা। সংগঠনের রাজ্য সভাপতি তথা উত্তর চব্বিশ পরগনা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ ও তৃণমূল কংগ্রেসের নেতা একেএম ফারহাদ বলেন, বাংলার ক্ষমতাশালী তৃণমূল কংগ্রেস দল বাংলার মানুষের সরকারের প্রত্যেকটা উন্নয়নমুখী কর্মসূচিকে সামনে রেখে মাদ্রাসার শিক্ষকরা দুয়ারে দুয়ারে পৌঁছে যাবে। পরিবর্তনের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে শিক্ষকদের জন্য যে সমস্ত সুযোগ-সুবিধা চালু হয়েছে তা অনন্য বলে তিনি দাবি করেন। শিক্ষার আধুনিকীকরণে স্মার্ট ক্লাস, উন্নত প্রযুক্তির কম্পিউটার সায়েন্স ল্যাবরেটরি, লাইব্রেরি প্রভৃতিতে সরকারের যে অবদান শিক্ষার মানকে উন্নয়ন করার জন্য তা বিগত দিনে কোন সরকার করেনি। সংখ্যালঘু খাতে অর্থের বরাদ্দ যেভাবে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে বিতরণ করা হয় তা দেশের কোনও রাজ্যে নেই বলে তিনি মনে করেন। মাদ্রাসা শিক্ষার উন্নয়নের সাথে সাথে সংখ্যালঘুদের যে কোন বিষয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়,সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়,দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি, রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের মতো নেতৃত্বদের নির্দেশ এবং সংখ্যালঘু দফতরের মন্ত্রী তাজমুল হোসেন, দফতরের প্রধান সচিব গোলাম আলী আনসারি সহ মাদ্রাসা শিক্ষা অধিকর্তা ও মাদ্রাসা শিক্ষা পর্ষদের সভাপতিদের সঙ্গে নিয়মিত যোগাযোগের মধ্যে দিয়ে শিক্ষার আধুনিকীকরণ আরও কিভাবে সম্ভব এই সংগঠন সেই কর্মসূচি নিয়ে চলেছে।

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন রতুয়া বিধানসভা কেন্দ্রের বিধায়ক শ্রী সমর মুখার্জী, মালদা জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র শ্রী আশীষ কুন্ডু, জেলা শ্রমিক সংগঠনের সভাপতি শুভজিৎ সান্যাল, জেলা পরিষদের সহ-সভাধিপতি রফিকুল ইসলাম,বন ও ভূমি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ আব্দুর রহমান, মালদা জেলা কমিটির সভাপতি সাকিলুর রহমান, সদস্য আব্দুল লাহিল মামুন, মোজাফফর হোসেন, আতাউর রহমান,শঙ্খ ঘোষ, বিভিন্ন জেলার দায়িত্বপ্রাপ্ত নেতৃত্ব কুতুব আক্তার, নূরুল হক, আব্দুল বাতেন আলি,নামদার শেখ,আব্দুর সাকির,মাসুম হোসেন, মোমতাজুল হক বৈদ্য, আব্দুল খালেক খান,আনয়ারুল হক বাটনা,অমিত মন্ডল প্রমুখ।

আরও পড়ুন- ফের মধ্যপ্রদেশের কুনো জাতীয় উদ্যানে মৃ.ত্যু চিতার! এই নিয়ে দশম, কারণ ঘিরে ধোঁয়াশা

Previous articleফের মধ্যপ্রদেশের কুনো জাতীয় উদ্যানে মৃ.ত্যু চিতার! এই নিয়ে দশম, কারণ ঘিরে ধোঁয়াশা
Next articleপ্রাসঙ্গিক থাকতে রামমন্দির, শঙ্করাচার্য স্মরণ মহম্মদ সেলিমের