হাসপাতাল তৈরির জন্য ডা.‌ দেবী শেঠির সংস্থাকে জমি দিল রাজ্য

এটি প্রায় হাজার কোটি টাকার প্রকল্প বলে জানিয়েছেন চিকিৎসক। সব ঠিকমতো চললে দেড় বছরের মাথায় সফট লঞ্চ হবে।

রাজ্যে নতুন সুপার স্পেশালিটি হাসপাতাল (New Super Speciality Hospital) তৈরি করতে চান বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা.‌ দেবী শেঠি (Dr Debi Sethi)। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের (BGBS) মঞ্চে সেই ইচ্ছে প্রকাশ করার পর রাজ্য সরকারের (Government of West Bengal) তরফে জমি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। কথা রাখল বাংলার সরকার। বিশ্ববাংলা কনভেনশন সেন্টারের কাছে জমি দেওয়া হয়েছে ডা.‌ দেবী শেঠির সংস্থা সংস্থা ‘নারায়ণা হৃদয়ালয়া’‌কে।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আশ্বাস দিয়েছিলেন যে এখানকার মানুষের উন্নতির জন্য যদি কোনও রকমের সাহায্য প্রয়োজন হয় তাহলে রাজ্য সরকার সেটা করতে সব সময় প্রস্তুত। মুখ্যমন্ত্রী নিজে স্বাস্থ্যমন্ত্রীও বটে। তাই নতুন সুপার স্পেশালিটি হাসপাতাল তৈরি করবেন বিশিষ্ট চিকিৎসক একথা শোনা মাত্রই উৎসাহিত হয়েছিলেন তিনি। সেইমতো রাজ্য সরকারের কাছ থেকে ৭.‌২ একর জমি পেল দেবী শেঠির নারায়ানা হৃদয়ালয়া। এবার বিনিয়োগ করার পালা। ডা.‌ দেবী শেঠি বাংলায় এসে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে বলেছিলেন, ‘‌৩৩ বছর আগে যখন এসেছিলাম তখন আমি জুনিয়র হার্ট চিকিৎসক। ইচ্ছে ছিল সমাজের গরিব মানুষের হৃদরোগের চিকিৎসায় সাহায্য করার। তবে বাংলার মানুষ এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ। শুধু হার্টের চিকিৎসাই নয়, গোটা দেশে চিকিৎসা ব্যবস্থাই বদলে গিয়েছে। আমার ইচ্ছা ছিল এখানে একটি মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল করব। আমার ইচ্ছা আগামী দু’‌বছরে তা তৈরি করার। এখানে ১০ হাজার কর্মসংস্থান হবে।’‌

হিডকো (HIDCO)এদিন চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে, জমি বরাদ্দ করা হয়ে গিয়েছে। এই জমি পেয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী এবং পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে ধন্যবাদ জানিয়েছেন ডা.‌ দেবী শেঠি। আগামী ৬ মাসের মধ্যে দুধ অফাই এই কাজ শুরু হবে এবং এটি প্রায় হাজার কোটি টাকার প্রকল্প বলে জানিয়েছেন চিকিৎসক। সব ঠিকমতো চললে দেড় বছরের মাথায় সফট লঞ্চ হবে। এক হাজার শয্যা বিশিষ্ট এই হাসপাতালে হার্টের চিকিৎসা, ক্যান্সারের চিকিৎসা, অরগ্যান ট্রান্সপ্ল্যান্ট হবে। পাশাপাশি ডিজিটাল হাসপাতালের পরিকাঠামো গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ডাক্তার দেবী প্রসাদ শেঠি।

Previous articleসর্বধর্ম সমন্বয়ের বার্তা দিতে ‘সংহতি ব়্যালি’ মমতার, একনজরে ২২ তারিখের কর্মসূচি
Next articleআন্তর্জাতিক কলকাতা বইমেলার প্রথম দিনেই সেরার শিরোপা পেল ‘জাগো বাংলা’র স্টল!