প্যারোলে মুক্ত ধর্ষক রাম রহিম, দু’মাসের ব্যবধানে ফের ৫০ দিনের ‘ছুটি’

মাত্র দু’মাসের ব্যবধানে ফের ৫০ দিনের জন্য প্যারোলে ছাড়া পেলেন জোড়া ধর্ষণ এবং একাধিক খুনে দোষী সাব্যস্ত গুরমিত রাম রহিম। ২০২৩ সালের নভেম্বরেই ২১ দিনের জন্য মুক্তি পেয়েছিলেন তিনি। এবার জেলমুক্তি মিলল আরও বেশি দিনের জন্য। সাজা পাওয়ার পর এই নিয়ে মোট ৬ বার প্যারোলে মুক্তি পেলেন তিনি।

২টি ধর্ষণ ও নিজের ম্যানেজারকে খুনের দায়ে সাজাপ্রাপ্ত গুরমিত রাম রহিম। নিজের ডেরায় দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে রাম রহিমকে কুড়ি বছরের কারাদণ্ড দিয়েছিল হরিয়ানার পঞ্চকুলা আদালত। এই ঘটনার কথা প্রকাশ্যে আনার জন্য খুন হতে হয় এক সাংবাদিককে। সেই খুনের ঘটনায় আরও তিনজনের সঙ্গে দোষী সাব্যস্ত হয়েছেন রাম রহিম। এছাড়াও ২০০২ সালে ডেরার ম্যানেজার রঞ্জিত সিংকে খুনের ঘটনায় দোষীর তালিকায় রয়েছে তাঁর নাম।

অথচ জেলে যাওয়ার পর থেকে লাগাতার প্যারোলে মুক্তি পাচ্ছেন এহেন অপরাধী। যা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধীরা। বিরোধী শিবিরের তরফে অভিযোগ তোলা হচ্ছে, রাম রহিমের বিরাট ভক্তকুলের কথা ভেবে রাজনৈতিক ফায়দা তুলতেই বার বার তাঁকে জেল থেকে মুক্তি দেওয়া হচ্ছে। তবে বিতর্ক উঠলেও রাম রহিমের প্যারোলে ছাড়া পাওয়ার ঘটনায় কোনও প্রভাব পড়ছে না। উল্লেখ্য, গত বছর সব মিলিয়ে তিনবার প্যারোলে মুক্তি পেয়েছিলেন রাম রহিম।

Previous articleআকাশপথে হামলা চালাতে পারে ইরান, চূড়ান্ত সতর্কতা জারি পাকিস্তানে
Next articleমাঝ আকাশে কার্গো বিমানে আগুন! মিয়ামি বিমানবন্দরে জরুরি অবতরণ