গেরুয়া রাজনীতি! রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিনই রাহুলকে মন্দিরে ঢুকতে বাধা, ক্ষু.ব্ধ সাংসদ

রামের (Ram) উপর একছত্র অধিকার বিজেপি (BJP) তথা সনাতনী হিন্দুদের? রামমন্দির (Rammandir) উদ্বোধনের দিন একাধিক ঘটনা তেমনই ইঙ্গিত দিচ্ছে। লোকসভা নির্বাচনের (Loksabha Election) আগে রাম নামে ভর করে বৈতরণী পার করার চেষ্টায় গেরুয়া ধ্বজাধারীরা। সেই প্রশ্ন আগে থেকেই জাতীয় রাজনীতিতে ঘুরপাক খাচ্ছিল। বুধবার অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের আগেই এবার ভগবানকে নিয়ে ঘৃণ্য রাজনীতির প্রদর্শন বিজেপির (BJP)। যার মূল্য চোকাতে হল কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে (Rahul Gandhi)। সোমবার ডবল ইঞ্জিন রাজ্য অসমের একটি মন্দিরে ঢুকতে গেলে গেরুয়া বাহিনীর বাধার মুখে পড়লেন সোনিয়া তনয়।বর্তমানে কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রা অসমে রয়েছে। সোমবার সেখানকার বটদ্রব সত্র মন্দিরে পুজো দিতে গেলে মন্দির কর্তৃপক্ষ তাঁকে বাধা দেন বলে অভিযোগ। তারপরই অসমের নওগাঁওতে রাস্তার উপরে অবস্থানে বসেন রাহুল। তাঁর সঙ্গে ছিলেন একাধিক কংগ্রেসের কর্মী-সমর্থক।

 

তবে এদিন বিনা কারণে রাহুলকে আটকে দিলে বেজায় ক্ষুব্ধ হন কংগ্রেস নেতা। মন্দিরের সামনে দাঁড়িয়েই ‘হিন্দু’ মন্দির কর্তৃপক্ষের কাছে রাহুল জানতে চান কেন তাঁকে মন্দিরে ঢুকতে দেওয়া হচ্ছে না? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক ভিডিওতে দেখা যাচ্ছে রাহুল মন্দিরের এক নিরাপত্তা আধিকারিককে বলছেন আমি মন্দিরে যেতে চাই। আমি কী অন্যায় করেছি, যে কারণে আমি মন্দিরে ঢুকতে পারব না? এই প্রসঙ্গে কংগ্রেস সাংসদ বলেন, আমি কোনও সমস্যা তৈরি করতে চাইনি। কেবল মন্দিরে প্রার্থনা করতে চেয়েছিলাম। যদিও মন্দির কর্তৃপক্ষের সাফাই, তাঁরা কেবল স্থানীয় সাংসদ এবং স্থানীয় বিধায়ককে মন্দিরে প্রবেশের অনুমতি দিয়েছেন। বাকি কাউকে মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়ার অধিকার তাঁদের হাতে নেই।

এদিকে রাহুলকে মন্দিরে ঢুকতে বাধা দেওয়া প্রসঙ্গে কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেন, আমরা অনেক আগেই জানিয়েছিলাম ২২ জানুয়ারি সকাল ৭টায় মন্দিরে যাব। কিন্তু রবিবার রাতে আচমকা জানানো হয়, দুপুর ৩টে পর্যন্ত আমরা সেখানে যেতে পারব না। অসমের ডবল ইঞ্জিন হিমন্ত বিশ্বশর্মার বিজেপি সরকারের চাপের মুখেই মন্দির কর্তৃপক্ষ সিদ্ধান্ত বদলেছেন বলে দাবি করেছে কংগ্রেস। এদিকে যদিও বিষয়টি নিয়ে বিজেপির তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে সোমবারের ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। তবে রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে কংগ্রেস নেতৃত্বকেও আমন্ত্রণ জানানো হয়েছিল। যদিও এই উদ্বোধন অনুষ্ঠান আসলে বিজেপি এবং আরএসএস-এর আয়োজিত বলে অভিযোগ করে তা বয়কট করেছে কংগ্রেস।

 

 

 

 

Previous articleনির্মলা সীতারমণকে রাম মন্দিরের উদ্বোধন দেখতে বাধা! কাঠগড়ায় DMK
Next articleচাহিদা তুঙ্গে, এবারও বেস্ট সেলার হওয়ার পথে মুখ্যমন্ত্রীর নতুন ৭ টি বই