ফেসবুকে হঠাৎ ‘দেখা’ দিলেন সন্দেশখালির নেতা শাহজাহান শেখ!

গত তিন সপ্তাহ ধরে তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি থেকে শুরু করে রাজ্য পুলিশ, সকলেই তাঁকে খুঁজছে। এর মাঝেই ফেসবুকে হঠাৎ ‘দেখা’ দিলেন সন্দেশখালির নেতা শাহজাহান শেখ! তাঁর নামে থাকা ফেসবুক পেজ থেকে তিন সপ্তাহ পরে আচমকা একটি পোস্ট চাঞ্চল্য ছড়িয়েছে। ওই পেজ কারা পরিচালনা করেন, আইপি অ্যাড্রেস ধরে তা খতিয়ে দেখছে তদন্তকারী সংস্থা।

শুক্রবার, প্রজাতন্ত্র দিবসের সকালে নিজের ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করেছেন শাহজাহান। দেশের জাতীয় পতাকার ছবি ছাড়া আর কিছুই নেই তাতে। যে পেজ থেকে এই পোস্ট করা হয়েছে, শুরুতেই স্পষ্ট লেখা আছে, এটি শাহজাহান শেখের অফিসিয়াল ফেসবুক পেজ। পেজটির বাকি পোস্টও শাহজাহান কেন্দ্রিক। বিভিন্ন জনসভায় শাহজাহানের বক্তব্যের ভিডিয়ো ওই পেজ থেকে এর আগে পোস্ট করা হয়েছে। পেজটিতে তাঁর ২৩ হাজার অনুগামী (ফলোয়ার) রয়েছেন।

দেখা যাচ্ছে, শাহজাহানের ওই পেজ থেকে শেষ পোস্টটি করা হয়েছিল গত ২ জানুয়ারি, তিনি নিখোঁজ হওয়ার ঠিক তিন দিন আগে। দীর্ঘ দিন পেজটি কার্যত নিষ্ক্রিয় ছিল।

প্রশ্ন উঠছে, শাহজাহানের সম্মতি ছাড়াই কি তাঁর ফেসবুক পেজে পোস্ট করা হল? আর যদি শাহজাহান নিজে সম্মতি দিয়ে থাকেন, তবে কোন অন্তরালে বসে তিনি ফেসবুক নিয়ন্ত্রণ করছেন?

Previous articleভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট, দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে টিম ইন্ডিয়া, এগিয়ে ১৭৫ রানে
Next article২৮ ঘণ্টা লেট! দুর্ভোগে রাজধানী এক্সপ্রেসের যাত্রীরা