নারী বিদ্বেষী বিজেপি, লোকসভার আগে মহিলাদের নিয়ে ১১ হাজার পাড়া বৈঠক সম্পন্ন তৃণমূলের

অঞ্চল ও ওয়ার্ড ভিত্তিক এই কর্মসূচি চলবে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০ ডিসেম্বর থেকে এখনও পর্যন্ত ১১ হাজার পাড়া বৈঠক অনুষ্ঠিত হয়েছে

আগামী লোকসভা ভোটে বিজেপিকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ তৃণমূল কংগ্রেস। সম্প্রতি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের সভা থেকে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়েছিলেন, দেশের স্বার্থেই ইন্ডিয়া জোট গড়া হয়েছে। তাই দেশকে বাঁচাতে হলে বিজেপিকে হারাতেই হবে।

তারই অঙ্গ হিসেবে পাড়া বৈঠকে নেমেছে তৃণমূল মহিলা কংগ্রেস। অঞ্চল ও ওয়ার্ড ভিত্তিক এই কর্মসূচি চলবে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০ ডিসেম্বর থেকে এখনও পর্যন্ত ১১ হাজার পাড়া বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

পাড়া বৈঠকে কী কী বিষয়ে প্রচার চালাতে হবে তাও নির্দিষ্ট করে দেওয়া হয়েছিল দলের তরফে। মূলত যে বিষয়গুলি তুলে ধরা হয়েছিল, তার মধ্যে অন্যতম– (১) মহিলাদের সামগ্রিক উন্নয়নে কিছু করেনি বিজেপি সরকার। (২) মহিলা বিদ্বেষী কেন্দ্রীয় সরকার। (৩) ভোটের কাজে মহিলাদের শুধু ব্যবহার করে বিজেপি। (৪) সাধারণ গ্যাস সিলিন্ডার নিয়ে নাভিশ্বাস উঠছে মহিলাদের। (৫) মহিলাদের সম্মান দেয় না বিজেপি, যা মমতা বন্দ্যোপাধ্যায় দেন। (৬) ভোট দেখে মহিলাদের জন্য প্রকল্প ঘোষণা করেন না মুখ্যমন্ত্রী। (৭) মহিলাদের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের একাধিক জনমুখি প্রকল্প। (৮) অন্যায়ভাবে কেন্দ্র আটকে রেখে রাজ্যের গরিব মানুষের বকেয়া পাওনা।

শুধু বৈঠক নয়, বৈঠক শেষে প্রতিটি পাড়ার মহিলাদের নিয়ে মিছিলও করছেন মহিলা নেতৃত্ব। মিছিলের নামকরণ করা হয়েছে, “চলো পাল্টাই”। এ ব্যাপারে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের মহিলা শাখার প্রেসিডেন্ট চন্দ্রিমা ভট্টাচার্য এবং চেয়ারপার্সন মালা রায় জানান, রাজ্যের সমস্ত প্রান্তের মহিলাদের সঙ্গে আরও বেশি জনসংযোগ তৈরি করা এবং রাজনীতিতে আরও বেশি মহিলার অংশগ্রহন নিশ্চিত করতেই এই উদ্যোগ।

Previous articleবাংলার হয়ে দুরন্ত ইনিংস অনুষ্টুপ-মনোজের
Next articleকলকাতা-সহ রাজ্য পুলিশে বড়সড় রদবদল! বদলি ৩৪৫ আধিকারিকের, নয়া আইসি পেল কাঁথি-নন্দীগ্রাম