রাহুলের গাড়ির কাচ ভেঙেছে বিহারে! কংগ্রেসের ‘মিথ্যাচার’ ফাঁস করলেন বাংলার মুখ্যমন্ত্রী

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর গাড়ির কাচ ভেঙেছে বিহারের কাঠিহারে। সেই ভাঙা গাড়ি নিয়েই বাংলায় ঢুকেছিলেন তিনি। এ রাজ্যে তাঁর উপর কোনও আক্রমণ হয়নি। বুধবার, মুর্শিদাবাদের সভা থেকে স্পষ্ট জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কংগ্রেসের ‘মিথ্যাচার’ ফাঁস করে তিনি বলেন, আমরা এসব পছন্দ করি না।

বুধবার সকালে ভারত জোড়ো ন্যায় যাত্রা কর্মসূচি নিয়ে বিহার থেকে বাংলায় আসেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। কংগ্রেস নেতার গাড়ির পিছনের কাচ ভাঙা ছিল। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও ছিলেন ওই গাড়িতে। তিনি ওই ঘটনার পরে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন। তিনি বলেন, ‘‘কে করেছে বুঝে নিন।’’ কিন্তু অধীরের মিথ্যাচারের ফাঁস করলেন মমতা (Mamata Banerjee)। এদিন মুখ্যমন্ত্রী জানান, ‘‘হেলিকপ্টারে আসতে আসতে আমি মেসেজ পেলাম। কংগ্রেসের এক নেতা নাকি…‘‘ একটু থেমে তিনি বলেন, ‘‘রাহুলের নামটা বলেই দিই। ও আমার চেয়ে বয়সে ছোট। ওর গাড়ির কাচ ভেঙে দেওয়া হয়েছে।‘‘ মমতার কথায়, আমরা এসব পছন্দ করি না। শুধু শুধু এইসব নাটক করে কী লাভ! আমি খোঁজ নিয়ে জানতে পারি, বাংলায় নয়, এটা হয়েছে কাঠিহারে।

এই ঘটনার নিন্দা করে মমতা বলেন, সদ্য বিহারে বিজেপি সঙ্গে জোট করেছেন নীতীশ কুমার। সেখানে কংগ্রেসের উপর রাগ থাকতেই পার। সেখান থেকেই হয়ত এই আক্রমণ। কিন্তু বাংলায় এসব হয় না। মুখ্যমন্ত্রী বলেন, “আমাদের এখানে কোনও দুর্ঘটনা ঘটে না। এখানে যে কোনও রাজনৈতিক দল এসে শান্তিপূর্ণভাবে মিটিং-মিছিল করতেই পারে।“ তবে, কোনও রাজনৈতিক দলের নাম না করে মুখ্যমন্ত্রী মনে করিয়ে দেন, ২ তারিখ থেকে মাধ্যমিক শুরু। সেই সময় প্রকাশ্যে সমাবেশে নিষেধাজ্ঞা আছে।


Previous articleইডির জেরার মুখে হেমন্ত! রাঁচির বাসভবন-সহ একাধিক জায়গায় জারি ১৪৪ ধারা
Next articleলাদাখের মাটিতে সশস্ত্র চিনা সেনা, খালি হাতেই রুখে দাঁড়ালেন ভারতীয় মেষপালকরা!