ঝাড়খণ্ডে বেপাত্তা চার বিধায়ক, রাজ্যপালকে ৪৩ জনের সমর্থনের কথা জানালেন চম্পাই সোরেন

কিন্তু এখনও রাজভবন থেকে সরকার গঠনের আমন্ত্রণ পাননি তিনি।যদিও রাজ্যপালের সঙ্গে বিকাল ৫টায় দেখা করলেন চম্পাই সোরেন।

এবার ঝাড়খণ্ডেও রাজনৈতিক খেলার সম্ভাবনা শুরু হয়েছে। হেমন্ত সোরেনের পদত্যাগের পর শাসক দলের কিছু বিধায়কের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না বলে জানা গিয়েছে। বিহারের পরে এবার ঝাড়খণ্ডের শাসকদলের বিধায়কদের নিয়েও দল পরিবর্তনে আশঙ্কা শুরু হয়েছে।জেএমএম চম্পাই সোরেনকে রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী করার সিদ্ধান্ত নিয়েছে।ভাবি মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন ইতিমধ্যে রাজভবনে ৪৩ জন বিধায়কের সমর্থনের চিঠি পাঠিয়েছেন। কিন্তু এখনও রাজভবন থেকে সরকার গঠনের আমন্ত্রণ পাননি তিনি।যদিও রাজ্যপালের সঙ্গে বিকাল ৫টায় দেখা করলেন চম্পাই সোরেন।

জানা গিয়েছে, রাজনৈতিক অস্থিরতার ভয়ে প্রায় ৩৫ জন বিধায়ককে হায়দরাবাদ বা বেঙ্গালুরুতে পাঠানোর প্রস্তুতি চলছে। যার জন্য দুটি চার্টার প্লেন প্রস্তুত করা হয়েছে। হেমন্ত সোরেনের গ্রেফতারের পর ঝাড়খণ্ডের রাজনৈতিক উত্থান-পতনের দিকে সবার চোখ। ঝাড়খণ্ড মুক্তি মোর্চার প্রবীণ নেতা এবং হেমন্ত সোরেনের ঘনিষ্ঠ চম্পাই সোরেন মুখ্যমন্ত্রী হতে চলেছেন।হেমন্ত সোরেনের পদত্যাগের পরে চম্পাই রাজ্যপালের সঙ্গে দেখা করেছেন এবং সরকার গঠনের দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, হেমন্ত সোরেনকে বুধবার ইডি জমি কেলেঙ্কারির মামলায় গ্রেফতার করে এবং তারপরে তাঁকে অফিসে নিয়ে যায়, সেখানে হেমন্ত সোরেনকে চিকিৎসা করা হয়। গ্রেফতার হওয়ার আগে হেমন্ত সোরেনকে তার সরকারি বাসভবনে সাত ঘণ্টা ধরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট জিজ্ঞাসাবাদ করেছিল।

Previous articleরামমন্দির উদ্বোধনের পর ৮ রাজ্যে হিংসার ঘটনা: আন্তর্জাতিক সংস্থার রিপোর্ট   
Next articleদিশাহীন-ভাঁওতাবাজি, কেন্দ্রের বাজেটকে কটাক্ষ তৃণমূলের