তৃণমূলকে চোর বলবেন না, সীমান্ত পাহারার দায়িত্বে কে? পাচার নিয়ে BSF-কে তীব্র আক্রমণ মমতার

বুধবারের পরে বৃহস্পতিবার- পাচার নিয়ে BSF-কে তীব্র আক্রমণ করলেন তৃণমূল (TMC) সভানেত্রী তথা বংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার, শান্তিপুরের সভা থেকে মুখ্যমন্ত্রী প্রশ্ন তুললেন সীমান্ত পাহারার দায়িত্ব কার? একই সঙ্গে তাঁর হুঙ্কার, তৃণমূল কংগ্রেসকে (TMC) চোর বলবেন না।

এবারের সফরে বাংলার সীমান্তবর্তী জেলাগুলিতেই যাচ্ছেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি রয়েছেন নদিয়ায়। বিস্তৃর্ণ অঞ্চল রয়েছে সীমান্ত। সেখানে গিয়েও ইনার পারমিট কার্ড থেকে শুরু করে পাচার- সব ইস্যুতেই সীমান্তরক্ষী বাহিনীকে তুলোধনা করেন মুখ্যমন্ত্রী। তোলেন এনআরসি ইস্যু।

মুখ্যমন্ত্রী স্পষ্ট জানান, বিএসএফের কার্ড দেওয়া রাজনৈতিক চাল। এই চালে বিশ্বাস করবেন না। অত্যাচার বাড়ছে আর নতুন করে একটা বিএসএফের কার্ড দিচ্ছে যেটা তারা দিতে পারে না। আমি ডিএমদের বলব ইনার লাইন পারমিশন দিতে হলে প্রশাসনিক কর্তারা দেবেন, কিন্তু BSF দেবে না। কাজ করে ভিডিও দেবে এইচডি ও দেবে। কিন্তু বিএসএফের কোনও অথরিটি নেই।

এরপরেই পাচার নিয়ে তীব্র আক্রমণ করেন মমতা। তাঁর কথায়, ওদের বর্ডার পাহারা দেওয়া  কাজ। ওরা চিৎকার করছে, পাচার, পাচার। তুমি বিহার. উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ থেকে গরু পাঠাবে, আর দোষ হবে আমাদের। কয়লা কাদের আন্ডারে? তোমরা চুরি করা বেড়াবে, আর দোষ হবে আমাদের! তুমি মহারাজ সাধু হলে আজ আমি আজ চোর বটে!

 

সুর চড়িয়ে তৃণমূল সভানেত্রী বলেন, আমাদের ছেলেমেয়েরা চোর নয়। হাতের পাঁচটা আঙুল একটা ছোট হয় একটা মোটা হয়। কেউ দোষ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিন কিন্তু তৃণমূল কংগ্রেসকে চোর বলবেন না। মা মাটি মানুষের সরকারকে চোর বলবেন না।

Previous articleমুম্বইতে মিড-ডে মিল খেয়ে অসুস্থ ১০৯ পড়ুয়া
Next articleবিজেপি শাসিত মধ্যপ্রদেশে মহিলা নিরাপত্তা তলানিতে, মা-বাবার সামনেই ধর্ষিতা নাবালিকা