জেল থেকেই ভোট দিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান, পারলেন না বুশরা বিবি

সামগ্রিকভাবে আদিয়ালা জেলের ১০০ জনেরও কম বন্দি ভোট দিতে সক্ষম হয়েছেন, যা এই কারাগারের ৭ হাজার বন্দির মধ্যে মাত্র এক শতাংশ।

পাকিস্তানে অনুষ্ঠিত হল জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ।সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলল বিকাল ৫টা পর্যন্ত।এদিকে, জেল থেকেই নিজের ভোটাধিকার প্রয়োগ করেছেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তবে তাঁর স্ত্রী বুশরা বিবি ভোট দিতে পারেননি।জানা গিয়েছে, প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান এবং অন্যান্য বিশিষ্ট রাজনৈতিক বন্দিরা আদিয়ালা জেল থেকে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিয়েছেন। তবে ইমরান খানের স্ত্রী বুশরা বিবি ভোটে অংশ নিতে পারেননি। কারণ পোস্টাল ভোটিং প্রক্রিয়া শেষ হওয়ার পরে তাঁকে দোষী সাব্যস্ত এবং গ্রেফতার করা হয়। সামগ্রিকভাবে আদিয়ালা জেলের ১০০ জনেরও কম বন্দি ভোট দিতে সক্ষম হয়েছেন, যা এই কারাগারের ৭ হাজার বন্দির মধ্যে মাত্র এক শতাংশ।

কারাগার সূত্র জানা গিয়েছে, ইমরান খানের স্ত্রী তথা প্রাক্তন ফার্স্ট লেডি বুশরা বিবিও পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিতে চেয়েছিলেন, কিন্তু তাঁকে আটক করার সময় এভাবে ভোট দেওয়ার প্রক্রিয়াটি সম্পন্ন হওয়ার কারণে তাঁর অনুরোধ গ্রহণ করা যায়নি।বুশরা বিবির মুখপাত্র মাশাল ইউসুফজাই জানিয়েছেন, প্রাক্তন প্রধানমন্ত্রীর স্ত্রীকে কারাগার থেকে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিতে দেওয়া হয়নি।
বুধবার, জেলে বসেই দেশের আমজনতাকে ইমরান বার্তা দিয়েছিলেন, ভোটটাই সবচেয়ে বড় অস্ত্র। সকলে যেন যথাযথভাবে ভোট দেন। পিটিআইয়ের হয়ে সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট করেছিলেন ইমরানের প্রাক্তন স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ। তবে সেই পোস্ট পরে ডিলিট করে দেন তিনি। এদিকে বৃহস্পতিবার ভোটগ্রহণ শুরুর আগেই দেশজুড়ে মোবাইল পরিষেবা বন্ধ করে দেয় প্রশাসন।

Previous articleকোথায় আছেন ঈশান কিষাণ? অবশেষে মিলল খোঁজ
Next articleঐতিহাসিক বাজেট! আর্থিক সঙ্কটেও দেখিয়েছি কীভাবে এগোতে হয়: মন্তব্য মুখ্যমন্ত্রীর