ফুটপাতে হোটেল চালিয়ে বোনের দায়িত্ব পালন! তরুণের পাশে দাঁড়ানোর আর্জি স্বস্তিকার

স্যোশাল মিডিয়া নিয়ে অনেক নিন্দা-মন্দ হলেও, একটা কথা বলাই যায়, যে কোনও তথ্য- সে সত্যি হোক বা মিথ্যা- মুহূর্তে ভাইরাল (Viral) করে দিতে পারে সামজিক মাধ্যম। এই সামজিক মাধ্যমের হাত ধরেই তুমুল পরিচিত লাভ করেছেন অফিসপাড়ায় ফুটপাতে হোটেল চালানো নন্দিনী। তাঁর লড়াইয়ের কথা শুনেছেন প্রায় ঊনকোটি বাঙালি। তবে, এই রকম লড়াইয়ে গল্প আরও আছে। ১৯ বছরের সাগরকুমার গোচ্ছি (Sagar Kumar Gocchi)। পিতৃ-মাতৃহীন এই তরুণের একমাত্র আপনজন হল বোন। নিজের আর বোনের লেখাপড়ার খরচ চালাতে ফুটপাতে খাবার দোকান চালান সাগর। স্যোশাল মিডিয়ায় তাঁর কথা জানতে পেরে, পাশে দাঁড়ানোর আর্জি জানিয়েছেন স্বয়ং অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukharjee)।

খুব অল্প বয়সে বাবা, মাকে হারান সাগর। সঙ্গে আছে শুধুমাত্র ছোটবোন। নিজের আর বোনের লেখাপড়া ও জীবনযাপনের জন্য দক্ষিণ কলকাতার রাসবিহারী অ্যাভিনিউর ধারে ভাতের হোটেল চালাচ্ছেন সাগর। লোক রাখার ক্ষমতা নেই। তাই বাজার থেকে রান্না- একা হাতেই সামলান তিনি। নিজেই পরিবেশন করে খাওয়ান সকলকে। হোটেলটিতে দুপুরবেলা নিরামিষ থেকে চিকেন থালি পাওয়া যায়।
ভেজ থালি শুরু হয় ৩৫টাকা থেকে, মাছের থালি ৫০ টাকা ও চিকেন থালি ১০০ টাকা।

সাগরের হোটেলের খবর বেশ কয়েকদিন ধরেই ভাইরাল স্যোশাল মিডিয়া। সেই পোস্ট শেয়ার করেন স্বস্তিকা। এই লড়াকু ভাইটির পাশে দাঁড়ানোর আর্জি জানান অভিনেত্রী (Swastika Mukharjee)। লেখেন,

“আমাদের সবার খিদে পায় – আমরা সবাই বাইরে খাই। ওর দোকানে খাওয়াই যায় কি বলেন? ওর পাশে দাঁড়াই একটু সবাই।“ এখানেই থেমে না থেকে বেশ কয়েকজন ফুড ব্লগারকে তাঁর পোস্টে ট্যাগ করেছেন স্বস্তিকা। তাতে সাড়া দেন এক ফুড ব্লগার। অভিনেত্রীও সুযোগ মতো যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

আরও পড়ুন: মদ বিক্রির জন্য দেওয়া যাবে না ছাড়, নির্দেশিকা জারি আবগারি দফতরের

বালিগঞ্জ ফর্টিস হাসপাতালের উল্টোদিকে ফুটপাতে সাগরের ভাতের হোটেল। স্যোশাল মিডিয়ার দৌলতে ভাইরাল হয়ে অনেকেই কল্কে পেয়েছেন। যাঁর গুণগত উৎকর্ষ আছে, তিনি টিকে গিয়েছেন। যাঁর নেই তিনি রাণু মণ্ডল বা বাদাম কাকু হয়ে গিয়েছেন। সাগর ভাইরাল হয়ে যদি নিজের লড়াই জারি রাখতে পারেন, তাহলেই তাঁর ভাইরাল হওয়া সার্থক।

Previous articleফুটবল প্র্যাকটিসে নামলেম শাহরুখ, IPL-এর আগে নতুন প্ল্যানিং!
Next articleসরকারি কর্মীদের উপহার, আরও ৪ শতাংশ ডিএ বাড়ল রাজ্য বাজেটে